বুধবার থেকে মাঠে নামছে ১৪ দল

‘বিএনপির নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের’ বিরুদ্ধে আগামী বুধবার (২ আগস্ট) থেকে সপ্তাহব্যাপী সমাবেশ, বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানান কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

আজ সোমবার (৩১ জুলাই) বিকেলে রাজধানীর ইস্কাটনের বাসভবনে জোটের বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান আওয়ামী  লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক এবং মুখপাত্র আমির হোসেন আমু।

আমু বলেন, আগামী ২ আগস্ট থেকে আমরা (১৪ দল) মাঠে নামব। সাতদিনের কর্মসূচি আছে। কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে সপ্তাহব্যাপী এ কর্মসূচি চলবে।

তিনি বলেন, আমরা লক্ষ করছি- বিএনপি সংবিধান পরিবর্তনের কথা বলছে। সাংবিধানিক ধারা ব্যাহত করে, অন্যধারা প্রবর্তন করতে চায় তারা। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য অন্য যে শর্তই দিক তা আমরা মানব। কিন্তু, সাংবিধানিক ধারা ব্যাহত করে সংবিধান পরিবর্তন করার সুযোগ দেব না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমির হোসেন আমু বলেন, বিএনপি আন্দোলনে বিশ্বাসী নয়, উৎখাতে বিশ্বাসী, তাদের সঙ্গে সংলাপের কোনো প্রশ্নই আসে না।

তিনি আরো বলেন, ১৪ দল শুরু থেকেই বলছিল- সমাবেশের আড়ালে বিএনপির দুরভিসন্ধি আছে। অগ্নিসন্ত্রাসের মাধ্যমে সেটিই প্রমাণ করেছে বিএনপি।

‘বিএনপি নির্বাচনের দাবিকে সামনে রেখে সাংবিধানিক ধারাকে ব্যাহত করে সংবিধান পরিবর্তন করতে চায়। ১৪ দল কখনোই তা করতে দেবে না। নির্বাচন সংবিধান অনুসারেই হবে।’

বৈঠকে উপস্থিত ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের শিরিন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশার মাইজভান্ডারী, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //