জনগণ শেখ হাসিনাকে আর সময় দিতে চায় না: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণ শেখ হাসিনাকে আর সময় দিতে চায় না। এ  জন্য তো মুক্তিযুদ্ধ করেনি। যুদ্ধ ৭১ সালে শুরু হয়েছে যুদ্ধ চলমান যতক্ষণ না পর্যন্ত গণতন্ত্র না ফেরে। এবার যারা গণতন্ত্রের বিরোধীতা করবে তাদের ক্ষমা করার সুযোগ নেই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে নাকি এক লাখ মানুষ মারা যাবে। কিন্তু ক্ষমতায় থাকলে তো ১৮ কোটি মানুষ মারা যাবে।

আজ শুক্রবার (৪ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দুর্নীতি-লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করা, যুব সমাজকে ধ্বংস করা, গণতন্ত্রকে ধ্বংস করা শেখ হাসিনা রাষ্ট্রের মালিক থাকবে, আর আমরা প্রজার মতো বাস করবো? এক লাখ মানুষ মারা যাবে না। তবে তাদের মধ্যে যারা অপকর্মের সঙ্গে জড়িত তাদের বিচার হবে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সাহসে আমরা এই বয়সে সাহসী। আপনারা রাস্তায় থাকবেন, আমরা আপনাদের নেতৃত্ব দেব।

২৯ জুলাই রাজধানীর ধোলাইখালে অবস্থান কর্মসূচি প্রসঙ্গ টেনে তিনি বলেন, সেদিন আমি রাজপথে ছিলাম। আমাকে ছেড়ে কোনো নেতাকর্মী যায়নি। তারা যদি আমাকে ছেড়ে যেত হয়তো আমার লাশ পোস্তগোলা শ্মশানে থাকত। আমার বিশ্বাস শেখ হাসিনা পতন না দেখে আমাকে ভগবান চিতায় তুলবে না। এই বিশ্বাস নিয়ে পথ চলছি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবি রিজভী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //