গণঅধিকার পরিষদের দুই দিনের কর্মসূচি ঘোষণা

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরকে হত্যাচেষ্টা, মামলা ও নেতাকর্মীদের আটকের প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা  করেছে দলটি। যার অংশ হিসেবে আগামী মঙ্গলবার (৮ আগস্ট) ঢাকায় ও শুক্রবার (১১ আগস্ট) দেশের সকল জেলায় বিক্ষোভ কর্মসূচির পালন করা হবে। 

আজ শুক্রবার (৪ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক রাশেদ খান এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, নুরের শারীরিক অবস্থা ভালো নয়। হত্যার উদ্দেশ্যে তাকে এলোপাতাড়ি আঘাত করা হয়েছে। এতে মস্তিষ্কের কয়েক জায়গায় রক্ত জমে আছে। ঠিকমতো কথাও বলতে পারছেন না তিনি।

রাশেদ খান অভিযোগ করে বলেন, মামলা বা জিডি করতে গেলে থানা সহযোগিতা করে না। তাই এবার হামলার পর তারা মামলা করছেন না। জবাব দিতে রাজপথে থাকার ঘোষণা দেন গণঅধিকারের এই নেতা।

এর আগে, গত বুধবার (২ আগস্ট) ছাত্র অধিকার পরিষদের এক কর্মসূচিতে অংশ নিতে মিছিল নিয়ে টিএসসি যান নুর। এ সময় তাদের মিছিলে বাধা, তর্কাতর্কিতে জড়িয়ে একপর্যায়ে তাদের মারধর করেন একদল ছাত্রলীগ নেতাকর্মী।

এ সময় নুরকে রিকশায় তুলে হাসপাতালে নেওয়ার সময়ও কয়েকজন তাকে দৌঁড়ে মারতে যান। এ সময় ২৫ থেকে ৩০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্র অধিকার পরিষদ। পরে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //