নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনা: ১৪ দল

কোনো নির্দলীয় সরকার নয় নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই। এমনটাই জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।

আজ সোমবার (৭ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে গণতন্ত্র উন্নয়ন ও  সাংবিধানিক শাসন বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত অপশক্তির নির্বাচন বানচাল ও ষড়যন্ত্রের বিরুদ্ধে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশের বক্তারা একথা বলেন।

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন,  নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করে এইসব ষড়যন্ত্র এবং অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে দলে নেতাকর্মীদের আহ্বানও জানান তিনি।

একই সভায় ১৪ দল ঢাকা মহানগরীর সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, যারা নির্বাচনকে বানচাল করার জন্য ষড়যন্ত্র করছেন তাদের স্বপ্ন কোনদিনই সফল হবে না। শেখ হাসিনার এবং নির্বাচন কমিশনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে।

বাংলাদেশ সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া বলেন, শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত না হলে গঙ্গা পানি চুক্তি বাস্তবায়ন করা সম্ভব হবে না। ক্ষমতায় যাওয়ার লোভে বিদেশিদের সাথে নিয়ে যারা ষড়যন্ত্র করছে তারা সফল হবে না। বিদেশীদের চাপ এবং ষড়যন্ত্র কোনভাবেই প্রধানমন্ত্রীকে দূর্বল করতে পারবে না।

১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, আন্দোলনের নামে বিএনপির জামায়াত আবারও সংবিধানে হাত দিতে চাচ্ছে। দেশের গণতন্ত্রকে যারা নস্যাৎ করতে চায় তাদের বিরুদ্ধে নেতাকর্মীদের সোচ্চার হতে হবে। 

তিনি আরও বলেন, বিএনপি মহাসচিব কারাবন্দি নেত্রীর সাথে বারবার দেখা করছেন। এর থেকে আর বেশি কি সুবিধা চায় বিএনপি। দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা কোনভাবেই নস্যাৎ করতে দেয়া হবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //