দলের প্রযোজনে নিজের যুক্তরাষ্ট্রের ভিসা জ্বালিয়ে দেবেন কাদের মির্জা

নিজের যুক্তরাষ্ট্রের ভিসা জ্বালিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জা। 

গতকাল বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে লাইভে এসে কাদের মির্জা এ ঘোষণা দেন। 

প্রায় ২২ মিনিটের লাইভ বক্তৃতায় কাদের মির্জা বলেন, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নেই। তলোয়ারের নিচে যে সংগঠনের জন্ম, সেই দলের কর্মীদের কেউ ভিসানীতির ভয়, কেউ রক্তচক্ষু দেখিয়ে এবং কেউ আগুনসন্ত্রাস করে কখনো দমাতে পারবে না। আমার আমেরিকার ভিসা আছে, দলের প্রয়োজনে যদি মনে করি ভিসা সাংবাদিকদের ডেকে জ্বালিয়ে-পুড়িয়ে দেব।

কাদের মির্জা বলেন, আমেরিকা ও তাদের আজ্ঞাবহ জাতিসংঘ সুষ্ঠু নির্বাচন করতে এবং বিরোধীদের আন্দোলনের প্রতি শ্রদ্ধাশীল হতে বিবৃতি দেয়। অথচ এই বিরোধীরা যে রাস্তায় গাড়ি ভাঙচুর ও আগুনসন্ত্রাস করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে জনগণের জানমালের ক্ষতি করছে, তা নিয়ে তাদের কোনো কথা নেই। মূলত তাদের এসব কথাবার্তায় প্রমাণিত হয়- যারে দেখতে নারি তার চলন বাঁকা।

কাদের মির্জা বলেন, কানাডার আদালতে টানা পাঁচবার সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃত বিএনপির আন্দোলন লোদে (কাদায়) আটকে গেছে। তারেক রহমানের কথা মোতাবেক সরকার পতন না হওয়া পর্যন্ত তারা ঢাকার প্রবেশদ্বারে বসে থেকে লাগাতার আন্দোলন করবে। নেতাকর্মীদের বলেছিল- জামা-কাপড় নিয়ে আসতে। শেষ পর্যন্ত এই জামা-কাপড় কেউ হোটেলে, কেউ বাসায়, কেউ পথে-ঘাটে ফেলে চলে গেছে। এদের এসব আন্দোলন-সংগ্রাম নিয়ে দেশবাসী উদ্বিগ্ন নয়।

কাদের মির্জা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আটটি বিভাগীয় শহরে শোভাযাত্রা করার আহ্বান জানিয়ে বলেন, নেত্রীর প্রতি একটি আহ্বান জানাব- আপনি আমাদের আটটি বিভাগীয় শহরে মুক্তিযুদ্ধের পক্ষের সব রাজনৈতিক দল, শিক্ষক, সাহিত্যিক, বুদ্ধিজীবীদের নিয়ে আপনার নেতৃত্বে একটি করে শোভাযাত্রা করবেন, যার প্রতিপাদ্য থাকবে বঙ্গবন্ধু ও বাংলাদেশ। শোকের মাসে করতে পারলে সবচেয়ে ভালো হয়। তা হলে দেশে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ ও উজ্জীবিত হবে।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দ্রব্যমূল্য নিয়েও লাইভে কথা বলেছেন। তিনি বলেন, আজকে দ্রব্যমূল্য বৃদ্ধি, বিশেষ করে নির্মাণসামগ্রীর দাম অত্যন্ত বেশি। বিদ্যুৎ সমস্যা, ডেঙ্গু সমস্যা আজকে খুব জটিল। এসব দিকে নজর দিতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তাই বিএনপির এসব আন্দোলনকে পাত্তা না দিয়ে দ্রব্যমূল্য, বিদ্যুৎ ও ডেঙ্গু সমস্যার প্রতি নজরদারি ভালোভাবে রাখতে হবে। আর কোনো কোনো পাড়ার দিকে প্রধানমন্ত্রীর নজর দিতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //