অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা ছাড়ার আহ্বান মান্নার

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা দিয়ে সরকারকে বিদায় নিয়ে নির্বাচনের মাঠে প্রতিযোগিতা করার আহ্বান জানালেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আজ শুক্রবার (১১ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ কর্তৃক আয়োজিত অবৈধ সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে গণমিছিলে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, গত ২৯ তারিখে সরকার গুণ্ডামি করেছে। নিরীহভাবে আমরা রাজধানীতে অবস্থান কর্মসূচি পালন করছিলাম। পুলিশ ও আওয়ামী লীগের গুণ্ডাপাণ্ডারা লাঠিসোঁটা নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর কি বেদম মারধর করেছে তা আপনারা সবাই দেখেছেন। আমাদের নেতাকর্মীদের জেলের মধ্যে আটকে রেখে আন্দোলন বন্ধ করা যাবে না। 

খালেদা জিয়াকে সরকার জোর করে বন্দি করে রেখেছে মন্তব্য করে তিনি বলেন, একটি ভুয়া মামলায় সরকার খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। ২০ বছরের সাজা দিয়েছে। অথচ সরকারের পেয়ারের লোক এস আলম গ্রুপ এক মিলিয়ন ডলার বিদেশে বিনিয়োগ করেছে। এতো টাকা তারা কোথায় পেল কোনো জবাব নেই। যদি ২ কোটি টাকার জন্য খালেদা জিয়ার বিশ বছর সাজা হতে পারে। তাহলে এক মিলিয়ন ডলারের জন্য এস আলম গ্রুপের কতো বছরে সাজা হবে? 

সরকার ক্ষমতায় থাকার জন্য সংবিধানের দোহাই দিচ্ছে মন্তব্য করে তিনি বলেন, সরকার বারবার সংবিধানের কথা বলছে। সংবিধান কি কোরআনের আয়াত যে বদলানো যাবে না? সরকার তো কতবার সংবিধান সংশোধন করেছে, পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে কত আইন যুক্ত হয়েছে তাতে কি সংবিধান থাকে নাই? এই সংশোধনের মাধ্যমে সংসদ আদালত থেকে জোর করে আইন পাস করিয়ে নিয়েছে। সরকার আমাদের নেতাকর্মী এবং তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সাজা দিয়ে আন্দোলন দমাতে পারেনি। 

গণতন্ত্র মঞ্চের এ নেতা বলেন, বিজয়ের যে গণমিছিল শুরু হয়েছে তাতে সরকার যতই নির্যাতন করুক না কেন আমাদের আন্দোলন থামাতে পারবে না। সরকার বারবার বলছে তারা অতীতের মতো ভালো ভোট দেবে। আমরাও বলে দিতে চাই, অতীতের মতো ভালো ভোট দিলে সরকার অতীত হয়ে যাবে। তোমাকে ক্ষমতায় থাকতে দেবো না।

তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা বলেছেন যারা দুর্নীতি করে বিদেশে টাকা জমিয়েছে প্রমাণ পেলে তা বাজেয়াপ্ত করা হবে।  নাম প্রকাশ করা হয়নি, কিন্তু আমেরিকা যাদের বিরুদ্ধে ভিসা নীতি প্রয়োগ করেছে তাদের কি রক্ষা করতে পেরেছে শেখ হাসিনা? জনগণের এখন একটাই দাবি সরকারের পতন, সরকার কবে বিদায় নেবে। এ সময় সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা (জনগণ) রাজপথে থাকবেন, আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //