কেয়ারটেকারের অধীনেই নির্বাচন হতে হবে, কংগ্রেসম্যানদের বিএনপি

কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনে আশাবাদী বিএনপি। এমনটিই জানিয়েছে দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

আজ রবিবার (১৩ আগস্ট) বিকালে যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান রিচার্ড ম্যাকরমিক ও অ্যাডওয়ার্ড কেইসের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি। বৈঠকে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের গুলশানের বাসভবনে বেলা সাড়ে তিনটা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত কয়েকটি রাজনৈতিক দলের প্রতিনিধিরা কংগ্রেসম্যানদের সঙ্গে বৈঠক করেন। এতে অংশ নেন ক্ষমতাসীন দলের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, আওয়ামী লীগের সদস্য মেজর রানা, তামান্না নুসরাত বুবলি, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের।

বৈঠকের পর এ্যানি সাংবাদিকদের বলেন, নির্বাচন ব্যবস্থা নিয়ে তারা জানতে চাইলে আমরা বলেছি, একদলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। তাই নির্বাচন নিরপেক্ষ করতে কেয়ারটেকারের অধীনেই হতে হবে। গত নির্বাচনগুলো একদলীয়ভাবে হয়েছে, সুষ্ঠু হয়নি। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আশাবাদী।

এর আগে আওয়ামী লীগের সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, সুষ্ঠু নির্বাচন এবং বাংলাদেশ ও মার্কিন সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশে সফররত দুই কংগ্রেসম্যান এখন সুশীল সমাজের প্রতিনিধির সঙ্গে বৈঠক করছেন। এর আগে তারা রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৬টায় যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ের ডেমোক্র্যাট কংগ্রেসম্যান অ্যাডওয়ার্ড কেইস তার স্ত্রীসহ ঢাকায় আসেন। পরে ভোরে কংগ্রেসের আরেক সদস্য রিচার্ড ম্যাকরমিকও ঢাকায় এসে পৌঁছান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //