সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে উত্তপ্ত বায়তুল মোকাররম

দেলাওয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজা আদায়কে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে পুলিশের সঙ্গে ভক্ত-সমর্থকদের কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।

জামায়াতের নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর থেকে রাজধানীর পরিস্থিতি বেশ উত্তপ্ত। আজ মঙ্গলবারও (১৫ আগস্ট) দলটির সমর্থকরা এ ধারা বজায়ে রেখেছেন।

জানা গেছে, বায়তুল মোকাররমের সামনে গায়েবানা জানাজা আদায় করতে চান সাঈদীর ভক্ত-সমর্থকরা। কিন্তু পুলিশের পক্ষ থেকে না করা হয়। এমন পরিস্থিতিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে অবস্থান নেন তারা। জোর করে গায়েবানা জানাজা আদায় করেন। 

পরে পুলিশের সঙ্গে তাদের কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। মসজিদের উত্তর গেটে কয়েক দফা থেমে থেমে পুলিশ ভেতর ঢোকার চেষ্টা করে জামায়াতের অনুসারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। সেখান থেকে দুয়েকজন বের হয়ে এলে তাকের আটক করা হয়। 

পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার গোলাম রোহানী গণমাধ্যমকে বলেন, দুপুর দুইটার দিকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ দলটির চার কর্মীকে আটক করেছে। আটকের বিষয়টা আমরা পরে জানাবো। এখন পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কাজ করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //