সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে মিছিলে অংশগ্রহণ করতে এসেছে: মির্জা আব্বাস

এই মিছিলে সবাই আমাদের নেতা-কর্মী নয় মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে এই মিছিলে অংশগ্রহণ করতে এসেছে।

আজ শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশান-১ ডিএনসিসি মার্কেটের সামনে গণমিছিল পূর্ব এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে এই সরকার গেড়ে বসেছে। সরাতে চাইলেও সরে না, ধাক্কা দিলেও নড়ে না। এই সরকারকে টেনেহিঁচড়ে নামাতে হবে।

তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে আমরা যখন মানুষের অধিকারের কথা বলি আমাদের টিয়ারগ্যাস মারে, গুলি মারে। আমাদের ছেলেদের গ্রেপ্তার করছে। এখন মানুষ আর ভয় পায় না। সরকারের সব অস্ত্র ভোঁতা হয়ে গেছে। 

পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কিন্তু আওয়ামী লীগের কর্মচারী নন। আপনারা গণপ্রজাতন্ত্রীর কর্মকর্তা। আপনারা আওয়ামী লীগের জন্য কাজ করবেন না। আপনারা জনগণের জন্য কাজ করুন। আমাদের ওপর হামলা, মামলা আর গ্রেপ্তার বন্ধ করুন।

খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কোনো আপস করা হবে না উল্লেখ করে তিনি বলেন, এই সরকার বলে খালেদা জিয়া মুক্ত। আমরা যখন বলি তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে পারব কিনা তখন তাদের পক্ষ থেকে বলা হয়, এই ব্যাপারে কিছু জানি না। আমরা বলি, খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করার সুযোগ না দিলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এই ক্ষেত্রে কোনো আপস হবে না।

গণমিছিল পূর্ব সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক। আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি মামুন হাসান আরও অনেকে।

সমাবেশ শেষে ঢাকা মহানগর উত্তর বিএনপির আয়োজনে গণমিছিল বের হয়। মিছিলের নেতৃত্ব দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী গণমিছিলে অংশ নেন।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //