ছাত্রদলের নিখোঁজ সেই ৬ নেতাকে গ্রেপ্তার দেখালো ডিবি

রাজধানীর লালবাগে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গুলিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার ছাত্রদলের নেতারা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসান, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাবি ছাত্রদলের সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাবির এফ রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ।

গতকাল শনিবার (১৯ আগস্ট) রাতে ডিএমপির মিডিয়া শাখা থেকে এক বার্তায় এসব তথ্য জানানো হয়। আজ রবিবার (২০ আগস্ট) সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

বিএনপির পক্ষ থেকে নিখোঁজ ছাত্রদলের নেতাদের পরিবারের কাছে ফেরত দেওয়ার দাবি করা হয়। এর প্রায় ২৪ ঘণ্টা পর ছয় নেতাকে অস্ত্রসহ গ্রেপ্তার দেখাল ডিবি পুলিশ।

ছাত্রদলের ওই নেতাদের বাসার নিচ থেকে নিখোঁজ হওয়ার দাবি করলেও আইনশৃংঙ্খলা বাহিনী তাদের লালবাগ মোড় থেকে অস্ত্রসহ গ্রেপ্তার দেখায়।

এর আগে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার রাতে এক বিবৃতিতে দাবি করেন, শুক্রবার সকাল ১১টায় রাজধানীর আজিমপুর নিজ বাসভবন থেকে বের হওয়ার পর জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসানকে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে খোঁজ নেওয়ার জন্য তার বাসার সামনে গেলে তাকে পুলিশ তুলে নিয়ে যায়। এছাড়াও উল্লেখিত ছাত্রদল নেতাদের সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যায় বলে ওই বিবৃতিতে দাবি করেন রিজভী।

এদিকে ডিএমপির লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. মুর্শেদ গণমাধ্যমকে বলেন, সন্ধ্যায় লালবাগ রোড এলাকা থেকে তাদের অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। তাদের নামে লালবাগ থানায় অস্ত্র আইনে একটি এবং বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //