সাঈদীর মৃত্যু

ছেলের স্ট্যাটাসে মা গ্রেপ্তার, ফেসবুকে আশফাক নিপুণের প্রতিবাদ

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর জানাজায় সুখরঞ্জন বালির উপস্থিতি নিয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে লেখালিখির সাবেক বুয়েট শিক্ষার্থী তানজিলুর রহমানের বৃদ্ধ মাকে গ্রেপ্তারের অভিযোগ উঠেছে।

এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন মহানগর ওয়েব সিরিজের পরিচালক আশফাক নিপুণ। গতকাল সোমবার (২১ আগস্ট) রাতে আশফাক নিপুণ তার ভেরিফায়েড ফেসবুক পেজে প্রতিবাদ জানিয়ে ৬০ বছরের বৃদ্ধা আনিসা সিদ্দিকার নিঃশর্ত মুক্তি চান। সেই সাথে সাধারণ মানুষের ওপর সবধরনের হয়রানির অবসান চাই!

জনপ্রিয় এই পরিচালক লেখেন, ‌‘ছেলের মতপ্রকাশের কারণে মাকে গ্রেপ্তার করা চূড়ান্ত বর্বরতা। সুখরঞ্জন বালিকে নিয়ে ফেসবুক পোস্ট দেওয়ার কারণে মিশিগান স্টেট ইউনিভার্সিটির পিএইচডি গবেষক তানজিলুর রহমানের বৃদ্ধা মাকে ধরে নিয়ে গেছে খুলনার খালিশপুর থানা পুলিশ। মামলা করে তাঁকে আদালতে চালানও করা হয়েছে আজ সকালে। তানজিলুর রহমানের ভাষ্যমতে, তার মাকে আটক করার সময় নিচতলার দুই ভাড়াটিয়া প্রতিবাদ করতে আসলে তাদেরও ধরে নিয়ে যায় পুলিশ। কতটা নিষ্ঠুর হলে বিনা দোষে এক মাকে এভাবে ধরে নিয়ে যেতে পারে পুলিশ! কোনো ছেলে যদি দাগী অপরাধীও হয় তার পরিণতি কেন বহন করবে তার মা? আজকে তানজিলের মাকে ধরে নিয়ে গেছে, সামনে আমার আপনার মায়েরও একই পরিণতি হতে পারে। অবিলম্বে বৃদ্ধা আনিছা সিদ্দিকার নিঃশর্ত মুক্তি চাই। সাধারণ মানুষের ওপর সবধরনের হয়রানির অবসান চাই!’

এর আগে এই বিষয়ে প্রতিবাদ জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, তানজিলুর রহমানের মতপ্রকাশ দমনে বিনা ওয়ারেন্টে তার মা আনিসা সিদ্দিকাকে গ্রেপ্তার! কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ ধ্বংস হোক, নিপাত যাক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //