‘ছাত্র সমাবেশ’ ঘিরে বড় প্রস্তুতি ছাত্রলীগের

আগামী ১ সেপ্টেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে  ছাত্র সমাবেশ করবে আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এ সমাবেশে ব্যাপক জনসমাগম ঘটাতে দেশের সব জেলা, থানা ও ইউনিট থেকে নেতাকর্মীদের আনার প্রস্তুতি নেওয়া হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যান দেশের প্রতিটি মহানগর, জেলা-উপজেলার শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হবে বলে আশা প্রকাশ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কেন্দ্রের প্রত্যাশা- দেশের সবচেয়ে বড় শিক্ষার্থী সমাবেশের আয়োজন করছেন তারা। অন্তত পাঁচ লাখ নেতাকর্মী সারাদেশ থেকে এসে এই সমাবেশে যোগ দেবেন এমন চেষ্টা ও প্রত্যাশা রয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের।

কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা জানান, বর্তমানদের পাশাপাশি ছাত্রলীগের আয়োজনে ছাত্র সমাবেশে দেখা মিলবে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতাদেরও।

সমাবেশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তরের অন্তর্গত মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আইমান ওয়াসেফ অমিক গণমাধ্যমকে বলেন, ছাত্র সমাবেশটা দীর্ঘদিন পর হচ্ছে। অবশ্যই আমাদের প্রত্যাশার জায়গাটা বড়। আমরাও বড় পরিসরে প্রস্তুতি নিয়েছি। মোহাম্মদপুর থানা ছাত্রলীগের অন্তর্গত প্রতিটি ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা এই ছাত্র সমাবেশে অংশ নেবে।

জানতে চাইলে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল গণমাধ্যমকে বলেন, আমরা গোপালগঞ্জ থেকে সব সময়ই আমাদের সর্বোচ্চ জনবল নিয়ে অংশগ্রহণ করি। এবারই তাই করছি। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে সবসময় প্রস্তুত।

ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সময়ে ছাত্র সমাবেশ করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর কেটে গেছে আট বছর। ফলে দীর্ঘ সময় পর আয়োজিত এই সমাবেশকে ঘিরে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত নেতাকর্মীদের প্রত্যাশার জায়গাটা বেশ বড় বলে মনে করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হীল বারী।

গণমাধ্যমকে তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সারাদেশের প্রতিটি ইউনিট থেকেই নেতাকর্মীরা এই সমাবেশ অংশগ্রহণ করবেন। যেহেতু দীর্ঘ সময় পরে একটি ছাত্র সমাবেশ হতে যাচ্ছে, ফলে সবার মধ্যে বেশ আগ্রহ রয়েছে। প্রায় সাড়ে চার থেকে পাঁচ লাখ নেতাকর্মী সেপ্টেম্বরের প্রথম দিন সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হবেন বলে আশা করছেন তিনি।

একই বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রাকিবুল হাসান বলেন, বঙ্গবন্ধুকন্যা, দেশরত্ন শেখ হাসিনার উপস্থিতিতে এটি স্মরণকালের শ্রেষ্ঠ ছাত্র সমাবেশ হবে। প্রায় পাঁচ লাখ নেতাকর্মী এই সমাবেশ অংশগ্রহণ করবেন বলে আশা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //