আজ ঢাকায় শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ

বিএনপি ও সমমনাদের কর্মসূচি ঘিরে আজ শুক্রবারও সম্ভাব্য ‘নৈরাজ্য ও সন্ত্রাস মোকাবেলা’য় মাঠে থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা। শান্তি সমাবেশের মাধ্যমে রাজধানীতে শোডাউন করবে ক্ষমতাসীন দলটি। এছাড়া প্রতিটি ওয়ার্ড-ইউনিট ও থানার গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থানে থাকবে দলের নেতাকর্মীরা।

সরকারবিরোধী আন্দোলনের ধারাবাহিকতায় আজ বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথকভাবে কালো পতাকা মিছিল করবে বিএনপি ও সমমনা জোটগুলো। এদিকে আজ বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা এতে বক্তব্য দেবেন। শান্তি সমাবেশে ব্যাপক উপস্থিতি নিশ্চিত করতে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছেন দলের দায়িত্বপ্রাপ্তরা।

শান্তি সমাবেশের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ উভয় অংশে রাজপথে ‘সতর্ক অবস্থানে’ থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। মহানগর উত্তর ও দক্ষিণের সব থানা, ওয়ার্ড ও ইউনিট কার্যালয়ের সামনে এই সতর্ক অবস্থায় থাকবেন দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। বিএনপি ও সমমনাদের কালো পতাকা মিছিলের শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে স্ব স্ব দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করতে বলা হয়েছে। থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের নিজ নিজ এলাকায় দলের পাশাপাশি সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীকেও এই সতর্ক অবস্থানে সম্পৃক্ত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন পর্যন্ত রাজপথ দখলে রাখার ঘোষণা দিয়ে রেখেছেন আওয়ামী লীগের নীতিনির্ধারক নেতারা। আজকের শান্তি সমাবেশ ও সতর্ক অবস্থান কর্মসূচি ধারাবাহিক সেই কর্মসূচিরই অংশ।

বিএনপি ও সমমনারা গত ১২ জুলাই পৃথক সমাবেশ থেকে সরকার পতনে চূড়ান্ত আন্দোলনে নামলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মাঠ দখলের কর্মসূচিও জোরদার হয়। গত ২৯ জুলাই ঢাকার আট প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচি ঘিরে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগসহ পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। তবে একই দিন ঢাকার প্রবেশমুখে পাল্টা অবস্থান কর্মসূচি দিয়েও পুলিশ প্রশাসনের অনুমতি পায়নি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এর পর শোকের মাসের কর্মসূচির পাশাপাশি বিএনপি ও মিত্রদের কর্মসূচির দিনে শান্তি সমাবেশ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিল ক্ষমতাসীন দলটি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম জানান, দলের আগের সিদ্ধান্ত অনুযায়ী আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকবেন তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //