আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, সতর্ক পুলিশ

রাজধানীতে গণমিছিল কর্মসূচি ঘোষণা দিয়েছিল বিএনপি। একই সময়ে ‘নাশকতা এড়াতে’ শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। রাজধানীজুড়ে দেশের প্রধান দুই দলের কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে। অন্যদিকে বিএনপি নয়াপল্টন ও শ্যামলী এলাকায় সরকারের পদত্যাগের দাবিতে  কালো পতাকা মিছিল করবে।

সরকারি দল ও বিরোধী দলগুলো পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচির কারণে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন এলাকায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি সতর্ক অবস্থান নিয়েছে।

এছাড়াও রাজধানীর শাহবাগ, পুরাতন পল্টন, শান্তি নগর, নাইটিঙ্গেল মোড়, নয়াপল্টন এবং বঙ্গবন্ধু এভিনিউতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। এসব মোড়ের বিভিন্ন অবস্থানে পুলিশ সদস্যরা ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন। বিশেষ করে নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা বেশি লক্ষ্য করা যায়। 

সরকারি দল ও বিরোধী দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি থাকলে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য নেই বলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে। তবে আজ যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে। তাই রাজধানীর বিভিন্ন এলাকায় যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //