বিএনপিকে জনগণ লাল পতাকা দেখিয়ে দিয়েছে: তথ্যমন্ত্রী

বিএনপিকে জনগণ লাল পতাকা দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ‍্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। জাতীয় শোক দিবস- ২০২৩ উপলক্ষ্যে রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় তিনি এ কথা বলেছেন।

আজ শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে বাঘা উপজেলার আড়ানী মনমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে ঘাতকের হাতে নিহত বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রীসহ সব শহীদদেরকে গভীর শ্রদ্ধা জানাই। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান শুধু বাংলাদেশ রচনা করে যাননি, তিনি স্বপ্ন দেখেছিলেন উন্নত সমৃদ্ধশালী একটি রাষ্ট্র গঠন করার। তিনি যখন দেশ পরিচালনার দায়িত্ব পান তখন বাংলাদেশ ছিল একটি বিধ্বস্ত জনপদ। এক কোটি মানুষ ভারতে আশ্রয় নিয়েছিল। আরো এক কোটি মানুষ অভ্যন্তরের বাস্তুচ্যুত হয়েছিল। এই বিশাল জনপদকে পুনর্বাসিত করেছিলেন। বাংলাদেশেকে পুনঃগঠিত করে সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিলেন তখন তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, তখন বাংলাদেশর অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৯.৫৪ শতাংশ, আজ ৫২ বছর পরেও আমরা তা অর্জন করতে পারিনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৮. ০২ শতাংশ।

দেশের উন্নয়ন অগ্রগতি নিয়ে বিএনপি নেতাদের কানাদৃষ্টির কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, পদ্মা সেতু পার হয়ে ওপারে গিয়ে ফখরুল সাহেব বলেন, দেশে কোনো উন্নতি হয়নি। শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দেন, বিএনপি বিদ্যুৎকেন্দ্র জ্বালিয়ে দেয়। আমরা জঙ্গি ধরি, ওরা বলে দেশে জঙ্গি নেই। এই অপরাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেত।

বিএনপির জনসম্পৃক্ততা নেই জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি মানুষের কাছে যায় না। তারা অ্যাম্বাসিতে যায়। এখন তো দপ করে নিভে গেছে। যারা অপরাজনীতি করে, তাদের সঙ্গে কেউ থাকতে পারে না। এ জন্য বিএনপির আজকের এই অবস্থা। তিনি বলেন, বিএনপি কালো পতাকা মিছিলের আয়োজন করেছিল, কিন্তু দেশের মানুষ ইতোমধ্যেই তাদের লাল পতাকা দেখিয়ে দিয়েছে।

তিনি জনসভায় উপস্থিত সকলকে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবার দেশ পরিচালনার মধ্য দিয়ে দেশকে উন্নত ও সমৃদ্ধিশালী হিসাবে গড়ে তোলার সুযোগ করে দেওয়ার আহ্বান জানান। 

সভায় উপস্থিত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আওয়ামী লীগের এই ১৪ বছরে দলটি বাংলাদেশকে একটি দুর্বল অর্থনৈতিক দেশ থেকে সব শর্ত পূরণ করে উন্নয়নশীল দেশের কাতারে পদার্পণ করিয়েছে। আর তা করতে গিয়ে মানুষের জীবনমানকে উন্নত করতে হয়েছে, আর্থিক সক্ষমতা বৃদ্ধি করতে হয়েছে। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ বিশ্বের বুকে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। আওয়ামী লীগ ভোটের রাজনীতিতে বিশ্বাসী, জনগণের আস্থার প্রতি শ্রদ্ধাশীল। আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকরকেই দেশের মানুষ বেছে নেবে বলে আমি মনে করি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //