বিএনপি নেতা গউছকে তুলে নেওয়ার অভিযোগ

বিএনপির কেন্দ্রীয় সমবায়বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে রাজধানীর কাকরাইল এলাকা থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশের সদস্যরা তুলে নিয়ে গেছেন বলে অভিযোগ দলটির।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘জি কে গউছকে রাতে ডিবি কাকরাইল এলাকা থেকে তুলে নিয়ে গেলেও স্বীকার করছে না। হবিগঞ্জে কর্মসূচিতে পুলিশ হামলা করে তারাই আমাদের বিরুদ্ধে মামলা দিয়েছে। ধারণা করছি, ওই মামলায় গউছকে গ্রেপ্তার দেখানো হবে।’

জি কে গউছকে আটকের বিষয়ে ডিবির আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। তবে বাহিনীর দায়িত্বশীল এক কর্মকর্তা জানিয়েছেন, তাদের লালবাগ বিভাগের একটি দল গউছকে আটক করেছে। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক কর্মসূচি চলাকালে পুলিশের ওপর হামলাসহ বেশ কিছু অভিযোগ রয়েছে। সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত ১৯ আগস্ট বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে হবিগঞ্জে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীর ব্যাপক সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধসহ শতাধিক আহত হন। এ ঘটনায় ২১ আগস্ট ৭০০ নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় দুটি মামলা করে পুলিশ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //