আ. লীগের প্রতারণার ফাঁদে কেউ পা দেবে না: রেজা কিবরিয়া

এবার কিছু দালাল ছাড়া আওয়ামী লীগের সঙ্গে আর কেউ থাকবে না বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের একাংশের আহ্বায়ক রেজা কিবরিয়া। তিনি বলেন, নির্বাচন নিয়ে দুবার প্রতারণার শিকার হয়ে তৃতীয়বার আবার সেই আওয়ামী লীগের প্রতারণার ফাঁদে পা দেবে না কেউ। 

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর প্রেসক্লাবে আকরাম খাঁ মিলনায়তনে গণ অধিকার পরিষদের একাংশের আয়োজনে ‘সংবিধান ও গণতন্ত্র: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন রেজা কিবরিয়া ৷

‘অংশগ্রহণমূলক নির্বাচন চাই, বিরোধী দলকে বলতে চাই, এইবারের নির্বাচনটা সুষ্ঠু হবে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রসঙ্গ টেনে রেজা কিবরিয়া বলেন, চমৎকার কথা। এই কথাটা আপনাদের মনে করিয়ে দিতে চাই। এইবারের নির্বাচনটা সুষ্ঠু হবে! তারা ক্ষমতায় আছেন কী ধরনের নির্বাচন দিয়ে, সেটা কিন্তু তিনি স্বীকার করেছেন। ফ্রড (প্রতারণা) ও অত্যাচার করে গত দুইটা নির্বাচন তারা পার হয়ে গেছে। এখন আমার প্রশ্ন হচ্ছে দুইবার ফ্রডের শিকার হয়ে তৃতীয়বার আবার তাদের বিশ্বাস করবে? বাঙালিরা এতটা সহজ নয়। কিছু দালাল আর দালাল দল ছাড়া কেউ থাকবে না। পরীক্ষিত চোর এবং ভোট চোর দুটোর কাছেই আবার এই দায়িত্ব দেওয়া যায় কে না? এটা জনগণ অবশ্যই ভাববে।

একসময় তত্ত্বাবধায়ক সরকারকে ক্ষমতায় যাওয়ার সেতু বানিয়েছিল আওয়ামী লীগ এমনটা উল্লেখ করে রেজা কিবরিয়া আরও বলেন, এই সেতু পার হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় গেছেন। আপনারা দেখবেন, ’৯৫-তে ক্ষমতায় আসার আগে তারা জ্বালাময়ী বক্তব্য দিয়েছে তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে। ওই বক্তব্যগুলোই তাদের শোনানো উচিত ৷ যে আপনারা এবং আপনাদের নেত্রী কী বলেছিলেন।

গণ অধিকার পরিষদ (একাংশের) সিনিয়র আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সিনিয়র আইনজীবী মহসিন রশিদ এবং দলটির ভারপ্রাপ্ত সদস্যসচিব ফারুক হাসানসহ আরও অনেকেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //