তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মুবিন ও মহাসচিব তৈমুর আলম

তৃণমূল বিএনপির চেয়ারম্যান হিসেবে শমসের মুবিন চৌধুরী এবং মহাসচিব হিসেবে তৈমুর আলম খন্দকারের নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া এতদিন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করা অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদাকে করা হয়েছে নির্বাহী চেয়ারপারসন।

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন নেতৃত্বে নির্বাচনে আজ জাতীয় কাউন্সিলে বসে তৃণমূল বিএনপি।

এদিন সকাল সাড়ে ১১টার দিকে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শুরু হয় কাউন্সিল। এতে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট অন্তরা হুদা।

কাউন্সিল শেষে ২৭ সদস্যর আংশিক জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

কাউন্সিল শুরুর আগে দলে নতুন যোগদান করা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিষ্কৃত) অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে তৃণমূল বিএনপিতে স্বাগত জানান অন্তরা সেলিমা হুদা। নতুন নেতাদের যোগদানের বিষয়ে তিনি বলেন, তাদের বলিষ্ঠ নেতৃত্বে দল আরও গতিশীল হবে।

অন্যান্য রাজনৈতিক সংগঠনের মধ্যে সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী।

গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমের সই করা প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেওয়া হয়। নিবন্ধন পাওয়ার তিনদিনের মাথায় মারা যান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর গত ৬ মে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন তার মেয়ে অন্তরা সেলিমা হুদা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //