‘সরকারকে কেন সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করতে হচ্ছে’

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, প্রধানমন্ত্রী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা শুনলে যথাযথ ব্যবস্থা না নিয়ে নিত্য নতুন আজগুবি রেসিপির কথা বলেন। “বেগুণের দাম অস্বাভাবিক হওয়ায় প্রধানমন্ত্রী মিষ্টি কুমড়া দিয়ে বেগুনী বানানোর রেসিপি দিয়েছেন।” চালে দাম বেড়েছে তখন বলেছেন, “বেশি করে আলু খান, ভাতের উপর চাপ কমান”। আলুর দামও আকাশচুম্বী; এখন জনগণকে কি খেতে বলবেন?

তিনি বলেন, ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের প্রভাব তো আর সবজি বাজারে পড়েনি। ৮০-১০০ টাকার নিচে কোন সবজি নেই কেন বাজারে? সবজি তো আর বিদেশ থেকে আমদানি করতে হয় না যে, ডলারের মূল্য বেশি তাই বেশি দামে বিদেশ থেকে আমদানি করতে হয়েছে! সবজি ও মাছের বাজারে এই সিন্ডিকেট কারা তৈরি করেছে? 

শেখ ফজলে বারী মাসউদ বলেন, সরকারকে কেন সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করতে হচ্ছে জাতি তা জানতে চায়। এই সিন্ডিকেটদের কারণে আমাদের প্রান্তিক কৃষক-চাষিরা অক্লান্ত পরিশ্রম করেও উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। অপরদিকে সাধারণ ভোক্তাগণ অস্বাভাবিক মূল্যে সবজি কিনতে বাধ্য হচ্ছেন। ভোক্তা অধি-দফতরের অভিযানে প্রকাশ হয়েছে গায়েবীভাবে রহস্যময় স্বত্বার ইশারায় আড়ৎদার, মজুদদাররা দফায় দফায় মূল্য বৃদ্ধি করে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর)  বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আওতাধীন বিমানবন্দর থানা শাখার সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের সাথে যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা শাখার সভাপতি ডা. আব্দুল মোতালেব-এর সভাপতিত্বে ও সেক্রেটারি মো. আলাউদ্দীন শেখের সঞ্চালনায় যৌথ সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি হাফেজ আব্দুল করীম,  মাওলানা অলিউল্লাহ, মুহাম্মাদ আসাদুজ্জামান, মুফতি খলিলুর রহমান আল ওয়ায়েসী, বশির উদ্দীন ছাত্রনেতা ফাহিমুল্লাহ প্রমুখ।

খিলক্ষেত থানা শাখার যৌথ সভা অনুষ্ঠিত

ইসলামী আন্দোলন বাংলাদেশ খিলক্ষেত থানা শাখার যৌথ সভা ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় থানা শাখার সভাপতি মাওলানা জাকারিয়ার নেতৃত্বে বেপারী পাড়াস্থ থানা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় থানা শাখার সকল সহযোগী সংগঠনের দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //