বিএনপির বরিশাল-পিরোজপুর রোডমার্চ আজ

সরকার পতনের একদফা দাবিতে বরিশাল থেকে পিরোজপুর ৮০ কিলোমিটার রোডমার্চ করবে বিএনপি। আজ শনিবার (২৩শে সেপ্টেম্বর) সকাল ১০টায় বরিশাল শহরের বেলপার্ক থেকে রোডমার্চটি শুরু হওয়ার কথা রয়েছে।

রোডমার্চে নেতৃত্ব দেবেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং সেলিমা রহমান।

জানা গেছে, সড়কপথে প্রায় ১০ হাজার যানবাহন নিয়ে বরিশাল থেকে পিরোজপুর ৮০ কিলোমিটার এলাকা অতিক্রম করবেন বিএনপির নেতাকর্মীরা। এসময় বরিশাল আউটার স্টেডিয়াম, কালিজিরা ব্রিজ, ঝালকাঠি, রাজাপুর ও পিরোজপুরে পথসভা হবে। রোডমার্চ শেষে পিরোজপুরের শিয়ালকাটা ময়দানে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর টানা কর্মসূচি ঘোষণা করেন বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত এই কর্মসূচি চলবে। এরমধ্যে গত ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিনজিরা, কেরানীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ করে দলটি। ২১ সেপ্টেম্বর কিশোরগঞ্জের ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেটে রোডমার্চ কর্মসূচি এবং ২২ সেপ্টেম্বর রাজধানীর উত্তরার আবদুল্লাহপুর পলওয়ে মার্কেট-সংলগ্ন মাঠে এবং যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে সমাবেশ করে বিএনপি।

এছাড়া ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে দেশের সব জেলা এবং মহানগরে প্রতিবাদ সমাবেশ, ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজারে সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোডমার্চ, ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ, ২৯ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় মহিলা সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন, ১ অক্টোবর ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলায় রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ, ৩ অক্টোবর ফরিদপুর বিভাগে রোডমার্চ এবং সমাবেশ, ৪ অক্টোবর ঢাকায় পেশাজীবী কনভেনশন এবং ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ পালন করবে দলটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //