আমরা আওয়ামী লীগকে শত্রু মনে করি না: শামসুজ্জামান দুদু

আমরা আওয়ামী লীগকে শত্রু মনে করি না। তাদের প্রতিদ্বন্দ্বী মনে করি, নির্বাচনের মাধ্যমে তাদের পরাজিত করতে চাই। খালেদা জিয়ার মাধ্যমে নতুন বাংলাদেশ, মুক্তিযুদ্ধের বাংলাদেশ গঠন করতে চাই। আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাই না,কারো পতন চাই না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আজ শুক্রবার (১৩ অক্টোবর) প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদ নামে একটি সংগঠনের অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

শামসুজ্জামান দুদু বলেন, একটা মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে বছরের পর বছর কারাবন্দী রাখা হয়েছে। উচ্চ আদালতে যখন এ দণ্ড নিয়ে যাওয়া হয়েছে, তখন তা ডাবল করে দেওয়া হয়েছে। দেশের বিচার বিভাগ নিয়ে কথা বলা খুব কঠিন। গত পরশু এক রায় দেখলাম। সকালে দণ্ডিত, দুপুরে জামিন, সন্ধ্যায় তা খারিজ। আরেকটি মামলায় দেখলাম, শুধু সমালোচনা করার কারণে এক মেয়রকে এক মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুদু আরও বলেন, গত কয়েক মাসে শেখ হাসিনার মন্তব্য শুনলে বোঝা যায় তিনি তার প্রতিদ্বন্দ্বীকে শত্রু মনে করেন, যা অস্বাভাবিক ও গ্রহনযোগ্য নয়। সিইসি আকার-ইঙ্গিতে বলার চেষ্টা করেছেন আগামী নির্বাচনে সেনাবাহিনী থাকবে। তবে সেনাবাহিনী বা প্রশাসন প্রতিবন্ধকতা নয়, প্রধান প্রতিবন্ধকতা হলো বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালীন অবস্থায় সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়। এজন্য আমরা কেয়ারটেকার সরকার চাই। এটা শুধু আমরাই বলছি না, আওয়ামী লীগও একসময় কেয়ারটেকার সরকারের জন্য সব রকম আন্দোলন করেছে। কিন্তু তারা এখন বলে, কোর্ট বাতিল করে দিয়েছে বলে কেয়ারটেকার সরকার দেওয়া সম্ভব নয়। এখন কোর্ট কিছু বাতিল করে দিলেই তা গ্রহণ করতে হবে ব্যাপারটা তো সেরকম নয়। পার্লামেন্ট সার্বভৌম,তারা যেটা ভুল মনে করবে, সেটা পরিবর্তন করা সম্ভব।

তিনি বলেন,পশ্চিমা বিশ্ব যে কারণে নাখোশ হয়েছে, সেটা ঠিক করতে হলে তত্ত্বাবধায়ক সরকারের কোনো বিকল্প নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //