ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরায়েলির বর্বরোচিত বিমান হামলা, নির্বিচার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি । 

নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকাল চারটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম। 

সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, আব্দুল হাই শরীফ, ইকবাল হোসেন, এম. এ. শাহীন, শিশির চক্রবর্তী, নূরুল ইসলাম প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরোচিত বিমান হামলা, নির্বিচার হত্যাকাণ্ড, মার্কিন সমরাস্ত্র প্রদান ও নৌবহর প্রেরণ এবং এ ঘটনায় বাংলাদেশ সরকারের নিরব ভূমিকার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে ফিলিস্তিনের জনগণের প্রতি সংহতি জানিয়েছে কমিউনিস্ট পার্টিসহ দেশের সকল বামপন্থী রাজনৈতিক দল প্রগতিশীল মহল।

নেতারা বলেন,  গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনী যেভাবে ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় বর্বরোচিত হামলা চালিয়ে যাচ্ছে তা নজিরবিহীন। ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর নগ্নভাবে অব্যাহত হামলা চালিয়ে বর্তমান ইসরায়েল সরকার মধ্যপ্রাচ্যে মার্কিনী নয়া যুদ্ধ ফ্রন্ট হিসাবে আবির্ভূত হচ্ছে। অবিলম্বে প্যালেস্টাইনে হামলা বন্ধ করে ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি। 

তারা আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ফিলিস্তিনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার এই ঘটনায় কঠোর নিন্দা না জানিয়ে ইসরায়েল ও মার্কিনের প্রতি নমনীয় মনোভাবের পরিচয় দিয়েছে যা বাংলাদেশের ঘোষিত নীতির পরিপন্থী। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ দেশের বড় বড় বুর্জোয়া রাজনৈতিক দলগুলো এখন পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে পরিস্কার কোন বক্তব্য দেয়নি। কমিউনিস্ট পার্টি ও দেশের প্রগতিশীল মহল তাদের এই আমেরিকা ও ইসরায়েলপ্রীতিকে ধিক্কার জানায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //