এবার গণতন্ত্র মঞ্চের হরতালের ডাক

আগামীকাল রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোট গণতন্ত্র মঞ্চ। আজ শনিবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক দফা দাবিতে আয়োজিত গণসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু।

তিনি বলেন, আগামীকাল রবিবার থেকে লড়াই শুরু করব আপনারা পাশে থাকবেন। আওয়ামী লীগের তাণ্ডব লীগ আইয়ুব-মোনায়েম সরকারকে হার মানিয়েছে। তারা বিরোধী দলের ওপর বারবার হামলা চালিয়েছে। এর প্রতিবাদে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। গণতন্ত্র মঞ্চের নেতারা কিছুক্ষণ পর বসব।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, রাস্তায় রাস্তায় লাঠি নিয়ে বেড়াচ্ছে তারা (আওয়ামী লীগ)। পুলিশের সঙ্গে হাত মিলিয়ে তারা শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছে। 

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, শান্তিপূর্ণ সমাবেশে একদিকে পুলিশ, অন্যদিকে আওয়ামী লীগ কর্মীরা হামলা চালিয়েছে। পুলিশের সমাবেশে জলকামান দিয়ে হামলা চালিয়েছে। দখলদাররা নতুন মুক্তিযুদ্ধ চাপিয়ে দিয়েছে। ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। এ সরকারকে বিদায় দিতে হবে। আগামীকাল সকাল থেকে সবাইকে রাজপথে দেখতে চাই।

গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জুনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগ এখন নিজেরা ভীত, তাই তারা জনগণকে ভীত-সন্ত্রস্ত করতে বিরোধী দলের ওপর হামলা করছে। তারা পুলিশের সহযোগিতায় বিএনপির সমাবেশের প্রত্যেক পয়েন্ট দিয়ে হামলা করেছে। পুলিশ তাদের প্রতিহত করার কথা, কিন্তু তাদের সহযোগিতা করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //