যথাসময়ে নির্বাচন নিশ্চিত করার দাবি জাসদের

সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিশ্চিত করার দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। আজ রবিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জাসদ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে জাসদ নেতৃবৃন্দ এ দাবি জানান।

শনিবার বিএনপি-জামায়াতের শান্তিপূর্ণ সমাবেশের নামে প্রধান বিচারপতির বাসভবনে ও জাজেস কমপ্লেক্সে হামলা, আগুনসন্ত্রাস-নাশকতা-পুলিশ হত্যা-পুলিশ হাসপাতালে আগুন-সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা। এ সমাবেশে বক্তব্য রাখেন- জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শেখ ওবায়দুস সুলতান বাবলু, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক সোহেল আহম্মেদ প্রমুখ।

এছাড়াও সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন- জাসদের জনসংযোগ বিষয়ক সম্পাদক ও জাতীয় যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপন, জাসদের সহ-সম্পাদক ও জাতীয় যুব জোটের সদস্য আলী হাসান তরুন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রাজা, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী ও সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদসহ জাসদ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, শান্তিপূর্ণ সমাবেশের নামে পুলিশ হত্যা-পুলিশের উপর হামলা এবং অসংখ্য পুলিশ সদস্যদের আঘাত করে আহত করা, পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবন ও জাজেজ কমপ্লেক্স, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউশনে হামলার তীব্র নিন্দা জানান।

নেতৃবৃন্দ বলেন, আগুন সন্ত্রাসীদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। বিএনপি-জামায়াতের মিথ্যাচার গতকাল নগ্নভাবে প্রকাশিত হয়েছে। তাদের আসল উদ্দেশ্য নিরপেক্ষ নির্বাচন না, তাদের আসল উদ্দেশ্য আগুন সন্ত্রাস-সহিংসতা-নাশকতা-অন্তর্ঘাতের পথে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে নির্বাচন বানচাল করা এবং অস্বাভাবিক-অসাংবিধানিক সরকার আনা।

বক্তারা বলেন, বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক সঙ্গীদের এ দুরাশা বাংলাদেশের জনগণ কখনই সফল হতে দিবে না। এদেশে সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি নগরীর বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, প্রেসক্লাব, তোপখানা রোড প্রদক্ষিণ করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //