মির্জা ফখরুলসহ গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও মামলা-হয়রানির নিন্দা জানিয়ে গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

আজ রবিবার (২৯ অক্টোবর) জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ এর সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোঃ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)'র সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)'র সমন্বয়ক কমরেড মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টি’র নির্বাহী সভাপতি কমরেড আব্দুল আলী এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে শনিবার (২৮ অক্টোবর) সমাবেশকে ঘিরে হামলা, মামলা, সাংবাদিক,পুলিশসহ ৩ জন হত্যা , সাংবাদিকদের ওপর হামলা, সরকারি বেসরকারি স্থাপনায় হামলার তীব্র নিন্দা জানিয়ে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের খুঁজে বের করা ও শান্তির দাবি জানানো হয়।

নেতৃবৃন্দ বিরোধী দলের নেতাদের বাসভবন পুলিশ কর্তৃক ঘেরাও করে রাখা এবং বিএনপি অফিসকে ‘ক্রাইম সীন এলাকা’ ঘোষণা করার নিন্দা জানিয়ে গণবিরোধী অপতৎপরতা বন্ধের জোর দাবি জানান।

আগামীকাল সোমবার (৩০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ এবং সারা দেশে বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //