খিলক্ষেতে ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের নেতৃত্বে সড়ক অবরোধ

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির ডাকে টানা ৭২ ঘণ্টা অবরোধের শেষ দিনে রাজধানীসহ সারাদেশে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের বেশ কিছু ঘটনা ঘটেছে।

অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার (২ নভেম্বর) ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে রাজধানী খিলক্ষেত থানার পাশে (এরায়পোর্ট  মেইনরোডে) টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও পিকেটিং করা হয়।

এই সময় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি সংসদের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর ১২টার দিকে শ্রাবণের নেতৃত্বে মগবাজারে রাস্তা অবরোধ করে বিএনপি নেতাকর্মীরা। এসময় সরকারবিরোধী স্লোগান ও অবরোধ সফলের স্লোগান দিতে দেখা যায় দলটির নেতাকর্মীরা।

গত ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

একই সঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল ও জোট অবরোধ কর্মসূচি ঘোষণা ও সমর্থন করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //