প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে যা বললেন রিজভী

বিএনপির ডাকা হরতাল অবরোধে সহিংসতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য রেখেছেন, তাকে ‘ভয়ংকর সর্বনাশী হুমকি’ হিসেবে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করে বলেন, ‘বিএনপি শূন্য’ করতে ইউনিয়ন পর্যায় পর্যন্ত নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। রক্ত ঝরিয়ে হলেও প্রধানমন্ত্রী ‘একতরফা নির্বাচন করবেন।’

আজ শনিবার (৪ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে বিএনপি নেতা এসব কথা বলেন।

একই দিন রাজধানীর আরামবাগে আওয়ামী লীগের সমাবেশে বিএনপির হরতাল অবরোধ সহিংসতা নিয়ে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন,  বলেন, আগুন দিয়ে যারা পোড়াবে তাদের প্রতিরোধ করতে হবে। দরকার হলে তাদের ধরে ওই আগুনের মধ্যে ফেলতে হবে। যে হাত দিয়ে আগুন দেবে সেই হাত আগুন দিয়ে পুড়িয়ে দিতে হবে। তবেই তাদের শিক্ষা হবে।

বিএনপির নেতা কর্মীরা গাড়িতে চড়ে না কি না, সে প্রশ্নও রেখে আওয়ামী লীগ প্রধান বলেন, জনগণ যদি সেগুলো পোড়াতে শুরু করে তখন তারা কোথায় যাবে, কী করবে, সেটাও তাদের ভাবা উচিত।

রিজভী বলেন, বিএনপির নেতা-কর্মীদের ‘অগ্নিকুণ্ডলিতে’ নিক্ষেপের হুমকি ভয়ানক … ভয়ংকর সর্বনাশী হুমকি।

তিনি আরও বলেন, ‘শান্তিপূর্ণ অবরোধকারী নিরীহ’ নেতা-কর্মীদেরকে ‘অগ্নি সন্ত্রাসী’ বানিয়ে সরকার পুড়িয়ে মেরে ফেলতে পারে বলে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, “এটা অসম্ভব কিছু না… তাদের দ্বারাই এটা সম্ভব।

প্রধানমন্ত্রীর এই ‘বিপজ্জনক হুমকিতে সারা জাতি ‘স্তম্ভিত’ মন্তব্য করে বিএনপি নেতা বলেন, জাতীয় সহিষ্ণুতা ভেঙে দিয়েছেন প্রধানমন্ত্রী।

আওয়ামী সরকার ক্ষমতায় থাকার জন্য সংঘাতমময় পরিস্থিতে উসকে দিচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //