আজ ঘটনাবহুল ৭ নভেম্বর, বিএনপির কর্মসূচি স্থগিত

আজ ঐতিহাসিক ৭ নভেম্বর। বাংলাদেশের রাজনীতিতে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। প্রতিবছর এ দিনটিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে বিএনপি। এ দিবস উপলক্ষে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকে।

বিএনপির মতে, পঁচাত্তর সালের এই দিনে আধিপত্যবাদী শক্তির নীলনকশা প্রতিহত করে সিপাহী-জনতা স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করেছিল।

বিএনপি মনে করে, সিপাহী-জনতার বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমান বন্দিদশা থেকে মুক্ত হয়ে ক্রান্তিকালে শক্ত হাতে দেশ পরিচালনা করেছেন। প্রতি বছর ব্যাপক আয়োজনের মাধ্যমে এ দিনটিকে স্মরণ করে বিএনপি। তবে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতির কারণে এবার কোনো কর্মসূচি পালন করছে না দলটি। এ বছর দিনটি উপলক্ষে দলের পক্ষ থেকে শুধু বাণী দেওয়া হয়েছে।

এদিকে, সরকারের চলমান দমনপীড়নের প্রতিবাদে আজকের দলীয় কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। সোমবার (৬ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

রিজভী বলেন, ‘ভয়ঙ্কর এক পরিবেশের মধ্যে বাস করছে আজকে গণতন্ত্রকামী মানুষ, আজকে জাতীয়তাবাদী শক্তি। এই কারণে আমাদের যে কর্মসূচি থাকে ৭ নভেম্বর, এই দুর্বিনীত দুঃশাসনের বিষাক্ত ছোবলে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, সে কারণে আমাদের কর্মসূচি স্থগিত থাকছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে যাওয়ার কর্মসূচিও স্থগিত থাকছে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //