ফেঁসে যাচ্ছেন পিটার হাসকে হুমকি দেয়া সেই ইউপি চেয়ারম্যান

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে নিয়ে চট্টগ্রামের বাঁশখালির ইউপি চেয়ারম্যান মুজিবুল হকের মন্তব্যে বিব্রত আওয়ামী লীগ। দলটির স্থানীয় নেতারা বলছেন, পিটার হাসকে পেটানোর হুমকি রাজনৈতিক শিষ্টাচারের পরিপন্থী। যার দায়ভার সম্পূর্ণ মুজিবুলের। এজন্য তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথাও বলেন নেতারা।

গত ৬ নভেম্বর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য দিতে গিয়ে মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে কথা বলেন মুজিবুল। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দেয়া বক্তব্যের একপর্যায়ে পিটার হাসকে পেটানোর হুমকি দেন তিনি।

মুজিবুল বলেন, পিটার হাস; আমরা আপনাকে ভয় পাই না। আমরা মোটা চালের ভাত খাই। আপনি বিএনপির ভগবান। কিন্তু আমরা আওয়ামী লীগ ইমান বেচি না। আপনাকে এমন মারা মারব, বাঙালি কত দুষ্টু তখন বুঝতে পারবেন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার বিরোধী ছিলো আমেরিকা। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের বিরুদ্ধে ছিলো দেশটি। আপনারা যত কিছু করার করেন। বিএনপির ওপর ছড়ি ঘোরাতে পারবেন। কিন্তু আমাদের একটা কেশও ছিঁড়তে পারবেন না।

মুজিবুলের এই বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় মার্কিন পররাষ্ট্র দপ্তর। বৃহস্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে একে সহিংস বক্তব্য হিসেবে অ্যাখ্যা দেন দেশটির পররাষ্ট্র দপ্তরের উপপ্রধান মুখপাত্র বেদান্ত প্যাটেল।

তিনি বলেন, মার্কিন কূটনীতিক ও দূতাবাসের নিরাপত্তার বিষয় আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধরনের সহিংস বক্তব্য কাম্য নয়। বাংলাদেশের কোনো রাজনৈতিক প্রার্থী বা দলের প্রতি আমাদের একক সমর্থন নেই। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে দেশটির পাশে আছি আমরা।

এরপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে ক্ষমতাসীন দল। মুজিবুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই কথা জানান স্থানীয় নেতারাও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //