রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল, আটক ৬

পঞ্চম দফায় টানা ৪৮ ঘণ্টাব্যাপী অবরোধের প্রথম দিন রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত।

বুধবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন স্পটে অবরোধের সমর্থনে দলটির নেতাকর্মীরা পৃথক পৃথক মিছিল বের করেন। এসব মিছিল ছত্রভঙ্গ করে দিতে হামলা চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এতে বেশ কয়েকজন আহতের অভিযোগ এসেছে এবং মিছিল থেকে ছয়জনকে আটক করা হয়েছে।

সকালে মিরপুরে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ নম্বর ছাপাখানা মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনসার ক্যাম্পের সামনে অনুষ্ঠিত সভার মধ্য দিয়ে তা শেষ হয়।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রকীব, জসিম উদ্দীন, আল আমিন ও বিপ্লব, ছাত্রনেতা তানভির, ফাহাদ ও মেহেদীসহ আরও অনেকে।

এদিকে কাফরুলে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করেছেন নেতাকর্মীরা। উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে এ মিছিল হয়।

আব্দুল্লাহপুর বেড়িবাঁধ সড়কে অবরোধ করে মিছিল করেন নেতাকর্মীরা। এ সময় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ অতর্কিত হামলা চালিয়ে ৫-৬ জনকে আহত করে জানা যায়। এ ঘটনায় কয়েকজনকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ সময় পুলিশ একজনকে আটক করেছে।

পাশাপাশি উত্তরায়ও সড়ক বন্ধ করে মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। এদিকে সকালে মালিবাগ রেলগেট অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

অবরোধের সমর্থনে রাজধানীর বঙ্গবাজার, ধানমন্ডি, ডেমরা, বাসাবো ও যাত্রাবাড়ীতে সড়ক বন্ধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //