আওয়ামী লীগের মনোনয়ন কারা পাবেন, জানালেন বাহাউদ্দিন নাছিম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। আজ রবিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হয় মনোনয়ন ফরম বিক্রি।

মনোনয়ন ফরম সংগ্রহে সকাল থেকেই মনোনয়নপ্রত্যাশীদের ভিড় লক্ষ করা গেছে। মনোনয়ন ফরম কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় তাদের। এসময় নেতাকর্মীদেরকে তাদের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

তবে, আওয়ামী লীগের মনোনয়ন কারা পেতে পারেন তা স্পষ্ট করেছেন দলটির  যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এক্ষেত্রে, জনপ্রিয়, সৎ, যোগ্য, সাহসী এবং দুর্দিনে যারা বঙ্গবন্ধুর আদর্শে মানুষের জন্য কাজ করেছেন তাদের সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে বলে তিনি জানান।

আজ রবিবার (১৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, গতকাল শনিবার থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে যে দলীয় ফরম বিতরণ করা হচ্ছে। দলের সিদ্ধান্ত অনুযায়ী তিনটি ক্রাইটেরিয়া লক্ষ রেখে মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। এক্ষেত্রে কোথাও যদি অনিয়ম আমার লক্ষ করি তাহলে ব্যবস্থা নেওয়া হবে। উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়নপত্র বিক্রি হচ্ছে। গতকাল আমাদের যে পরিমাণ সদস্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বা আমরা যা বিতরণ করেছি। আগামী ২১ তারিখ পর্যন্ত এ সংখ্যা পাঁচ হাজারে পৌঁছাবে।

তিনি আরও বলেন, উৎসবের সঙ্গে বাদ্যযন্ত্র, গান গেয়ে আমাদের দলের মনোনয়ন ফরম কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসছেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউ একটা মিলনমেলায় পরিণত হয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের মূল শক্তি তৃণমূল।  আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা আছেন, মনোনয়ন ফরম কিনছেন, এটাই স্বাভাবিক। যারা ঢাকায় থাকেন তারা এমপি হবেন, তারাই নেতা হবেন– এমন কোনো কথা নেই। তৃণমূলে মানুষের সাপোর্টের কারণে আওয়ামী লীগের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে ১ হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ১ হাজার ৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //