৩ শর্তে নির্বাচনে যাওয়ার ইঙ্গিত ইসলামী ঐক্যজোটের

৩ শর্ত জুড়ে দিয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ইঙ্গিত দিয়েছে ইসলামী ঐক্যজোট। 

আজ সোমবার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ ইঙ্গিত দিয়ে বলেন, ইসলামী ঐক্যজোট কোনো সময় বিনা চ্যালেঞ্জে ফাঁকা ময়দানে গোল করার সুযোগ কাউকে দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

তবে প্রয়াত মুফতি ফজলুল হক আমিনীর ইসলামী ঐক্যজোট নির্বাচনে অংশ নেওয়ার জন্য ৩ টি শর্ত জুড়ে দিয়েছে। এগুলো হলো- ভোট দিনে হতে হবে, কালো টাকা ও পেশিশক্তির ব্যবহার বন্ধ করতে হবে এবং ঘোষিত তফসিল পরিবর্তন করতে হবে। এই ৩ শর্ত পূরণ হলে দলের মজলিসে শূরা নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেবে।

১৮ বছর বিএনপি নেতৃত্বাধীন জোটে ছিল ইসলামী ঐক্যজোট। ২০১৭ সালে জোট থেকে বেরিয়ে যাওয়ার পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সমর্থক হিসেবে পরিচিতি পায় দলটি। দ্বাদশ জাতীয় নির্বাচনের তপশিল ঘোষণার আগে অন্যান্য কওমি মাদ্রাসা ধারার দল নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ বর্জন করলেও ইসলামী ঐক্যজোট তাতে অংশ নেয়।

দলের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী সংবাদ সম্মেলনে বলেন, ইসি অবাধ-সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর। ইসলামী ঐক্যজোট স্বাধীনতায় বিশ্বাসী। স্বাধীনতায় আঘাত আসে- এমন অপতৎপরতা বরদাশত করবে না। সব ধরনের হস্তক্ষেপমুক্ত নির্বাচন আয়োজন জনগণের প্রাণের দাবি। ঘোষিত তফশিল অনুযায়ী স্বল্প সময়ের মধ্যে প্রার্থীদের নির্বাচনী প্রস্তুতি গ্রহণ কঠিন। তাই পুনরায় তপশিল ঘোষণা করতে হবে। একই সঙ্গে গ্রেপ্তার বন্ধ এবং কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তি দিয়ে নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব তৈয়্যব হোসাইন প্রমুখ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //