‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো চেষ্টা সফল হবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন এখন জনগণের সম্পদ। নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো চেষ্টা সফল হবে না। 

আজ বুধবার (২২ নভেম্বর) নির্বাচন উপলক্ষে দলটির ঢাকা জেলা কার্যালয়ে গঠিত সব উপকমিটির সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের ইলেকশনের টেনশন মাথায় রেখে নির্বাচনের পরিকল্পনা খুবই কঠিন। যাদের মনোনয়নের টেনশন ফ্রি, তাদের কাজ বেশি দিতে হবে। বাস্তবভিত্তিক পরিকল্পনা দরকার। নাশকতা ঠেকানো দরকার, অপপ্রচার প্রতিহত করতে হবে। নির্বাচনের আসর জমে গেছে। কে আসে না আসে অনেকে চিন্তা করছিলো। ফুল কিন্তু ফুটতে শুরু করেছে। আরও অনেক ফুল ফুটবে। ইসিতে মনোনয়ন জমা দেয়ার আগ পর্যন্ত শত ফুল ফুটবে। এ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। ইশতেহার ফাইনাল হয়ে গেছে।

কাদের আরও বলেন, নাশকতাই বিএনপির অস্ত্র। যা দিয়ে নির্বাচন প্রশ্নবিদ্ধ ও ভন্ডুল করতে চাইবে। তবে ভন্ডুল করা সম্ভব হবে না। নির্বাচন এখন জনগণের সম্পদ। এখন প্রতিহত ও প্রশ্নবিদ্ধ করার কোনো চেষ্টা সফল হবে না। 

তিনি বলেন, বিদেশিদের নিয়ে এখন অতো মাথা ঘামানোর কিছু নেই। যারা আমাদের নিয়ে ব্যস্ত তারা ফিলিস্তিন-ইসরায়েল, রাশিয়া-ইউক্রেন, লেবানন মধ্যপ্রাচ্য, ইউরোপ, তেলের মূল্য নিয়ে ব্যস্ত। পৃথিবীতে পরবর্তী বিশ্বযুদ্ধ হবে পানি নিয়ে।

তিনি আরও বলেন, কে নিষেধাজ্ঞা, ভিসা নীতি দিলো, সে নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। জনগণের শক্তি আমাদের সাথে আছে। তফসিল ঘোষণার পর এটা আরও পরিষ্কার হয়ে গেছে। নির্বাচনে একটি বড় দল নেই, তবুও শহর-গ্রামে এখন উৎসব। বিশ্বাস আমরা বিজয়ী হবো। শেখ হাসিনার নেতৃত্বে আরেকটি বিজয় আমাদের সামনে। 

উপকমিটি যথা সময়ে কাজ শেষ করবে বলে আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, অপপ্রচার ও নাশকতা ঠেকান। বেলা প্রায় শেষ, ফুরিয়ে আসছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //