বিএনপি রাষ্ট্র, সমাজ ও সাংবাদিকদের শত্রু: হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে গিয়ে এখন ইঁদুরের গর্তে ঢুকেছে। তাদের নেতারা গর্তের মধ্য থেকে একটু একটু করে তাকিয়ে কর্মসূচি ঘোষণা করে। তারা গাড়িতে চোরাগুপ্তা হামলা চালায়, মানুষের ওপর হামলা চালায়, স্কুল-ঘর পুড়িয়ে দেয়, ৩২ জন সাংবাদিককে পিটিয়ে আহত করেছে। বিএনপির নেতাকর্মীরা সাংবাদিকের ভেস্ট পরে গাড়িতে আগুন দিতে যায়। বিএনপি এই রাষ্ট্র, সমাজ ও সাংবাদিকদের শত্রু। এদের প্রতিহত করতে হবে। এরা মানবতারও শত্রু।

আজ শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাপ্তাহিক ‘চাটগার সংবাদ’ পত্রিকার ১১তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ২০১৩-১৪ ও ১৫ সালে দেশকে ধ্বংস করার জন্য বায়তুল মোকাররমে আগুন দেওয়া হয়েছিলো। পবিত্র কোরআনে আগুন এবং শত শত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছিলো। সাড়ে তিন হাজার গাড়ি এবং বহু ট্রেন-লঞ্চ আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছিলো। শতাধিক ড্রাইভারকে পুড়িয়ে হত্যা করেছে বিএনপি-জামায়াত। শেখ হাসিনার নেতৃত্বে সেই অগ্নিসন্ত্রাসকে মোকাবিলা করে আমরা দেশকে এগিয়ে নিয়ে গেছি। ১৮ সালেও সেই চেষ্টা হয়েছিলো, যারা সেই চেষ্টা করেছিলো তারা সফল হয়নি। এবারও দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে।

তিনি  বলেন, ঝড়, বন্যা, জলোচ্ছ্বাসের দেশ, জলবায়ু পরিবর্তন যেখানে নিত্যসঙ্গী সে দেশে পৃথিবীর সবচেয়ে ঘনবসতি। পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে কৃষিজমি কম, সে দেশে সব প্রতিকূলতা ও প্রতিবন্ধকতাকে উপড়ে ফেলে শেখ হাসিনার নেতৃত্বে আজকে যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলো সেই গল্পটাও গণমাধ্যমে আসা দরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //