৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত: তৈমুর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত বলে জানিয়েছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

আজ সোমবার (২৭ নভেম্বর) দলীয় কার্যালয়ে নির্বাচনের কার্যক্রমের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তৈমুর বলেন, মন্ত্রী-এমপিদের গুণ্ডা বাহিনী দিয়ে যদি অতীতের মতো ভোট করা হয়, যদি নির্বাচন কমিশন মেরুদণ্ড সোজা রাখতে না পারে তাহলে এর দায়ভার নিতে হবে। ভোট সুষ্ঠু না হলে নির্বাচন কমিশনের কোনো দরকার হয় না। ভোট সুষ্ঠু না হলে জনগণ কমিশন ভবনের ইট খুলে ফেলবে। কারণ জনগণের টাকায় কমিশনকে বাড়ি-গাড়ি দেওয়া হয়।

তিনি বলেন, নির্বাচন যদি সুষ্ঠু না হয়, জনগণ যদি ভোটাধিকার প্রয়োগ করতে না পারে তাহলে এর দায়ভার প্রধানমন্ত্রীকে নিতে হবে। প্রধানমন্ত্রী কমিটমেন্ট দিয়েছেন তিনি সুষ্ঠু নির্বাচন দেবেন। তার জন্য এটা ফরজ। তা না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকটে পড়বেন।

তিনি আরও বলেন, বর্তমান সংসদ বড়লোকদের আড্ডাখানা হয়ে গেছে। গণমানুষের সঙ্গে সম্পর্ক আছে এমন প্রার্থীদের আমরা অগ্রাধিকার দিয়েছি। সমাজে যারা শিক্ষক, সাংবাদিক এবং মধ্যবিত্ত পেশাজীবী মানুষ তাদের নমিনেশন দেব। অনেক শিল্পপতি আসছেন মনোনয়ন নিতে, আমরা দিচ্ছি না। অনেকে আসছেন শুধু নমিনেশনের জন্য, দল করার জন্য নয়। যারা আমাদের দল গোছাতে পারবে তাদেরই আমরা নমিনেশন দেব।

এক প্রশ্নের জবাবে তৈমুর বলেন, সরকারের সঙ্গে কোনো জোটে যাবে না। অন্যের মার্কা দিয়ে নির্বাচন করব না। অনেকে বলছেন আমি নাকি নৌকা নিয়ে নির্বাচন করবো। এটা পত্রিকায়ও উঠেছে। আমরা এর প্রতিবাদও করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //