অবমূল্যায়ন করায় নির্বাচন করবেন না রওশন এরশাদ

সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এবারের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, দল ও দলের নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে। এ কারণে তিনি নির্বাচন করবেন না।

গতকাল বুধবার (২৯ নভেম্বর) রাতে গুলশানের বাসভবনে এক ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। তিনি একটি লিখিত বক্তব্য পাঠ করেন। সাংবাদিকদের কোনো প্রশ্ন নেননি।

ভোটে অংশ না নেওয়ার কারণ হিসেবে রওশন এরশাদ অভিযোগ করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু তাঁকে সহযোগিতা করছেন না। দলের পরীক্ষিত নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে বলে অভিযোগ তাঁর।

ব্রিফিংয়ে রওশন এরশাদ বলেন, ‘আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারও তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করার ক্ষেত্রে জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় দলের পরীক্ষিত নেতাকর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। এমতাবস্থায় দলের ও নেতাদের অবমূল্যায়নের কারণে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয়।’

এদিকে রওশন এরশাদ ও তাঁর ছেলে সাদ এরশাদকে মনোনয়ন ফরম দিতে বুধবার (২৯ নভেম্বর) রাত নয়টা পর্যন্ত দলীয় কার্যালয়ে ছিলেন কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও ফরম না নিলে রওশনের আসনে কী করবে, সে সিদ্ধান্ত নিয়ে রেখেছে দলটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //