অবরোধ শেষ আজ, আসছে নতুন কর্মসূচি

বিএনপির ডাকা নবম ধাপের ৪৮ ঘণ্টা অবরোধের শেষ দিন আজ সোমবার (৪ ডিসেম্বর)। এদিন রাত পেরিয়ে মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে এই কর্মসূচির সময়।

সরকারের পদত্যাগের এক দফা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও দলের চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই কর্মসূচি চলছে।

গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম, বাম গণতান্ত্রিক ঐক্য, এবি পার্টি, গণঅধিকার পরিষদ, গণফোরাম পৃথকভাবে এই কর্মসূচি পালন করছে।

অবরোধের প্রথম দিন গতকাল রবিবার রাজধানীতে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করা হয়েছে। ওইদিন সকাল থেকে দিনের বিভিন্ন সময়ে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।

স্বাভাবিকের তুলনায় মানুষ ও যানবাহন চলাচল কম হলেও রাজধানীতে অবরোধের প্রভাব কমে এসেছে। তবে গতকাল সকালে রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কয়েকটি বাস ছেড়ে গেলেও বাসে যাত্রী ছিল কম।

গতকাল দলীয় বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপি, জামায়াতে ইসলামীসহ মিত্রদের ডাকা নবম ধাপে ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হবে মঙ্গলবার সকাল ৬টায়। আজ সোমবার ফের নতুন কর্মসূচির ঘোষণা আসতে পারে।

বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিকরা এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখতে চান। তবে জনস্বার্থে ভিন্নরকম কর্মসূচির চিন্তাও করা হচ্ছে বলে জানা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //