একতরফা নির্বাচনে সরকার দেশকে চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে: নুর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, একতরফা নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশকে নানামুখী চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে। 

আজ সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১২টায় রাজধানীর বিজয়নগর মোড়ে আয়োজিত মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, একতরফা নির্বাচন বাংলাদেশকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এনে দেবে। এর ফলে অর্থনৈতিকভাবে বাংলাদেশ এক বিপর্যয়ের মুখে পতিত হবে।

নুর আরও বলেন, বর্তমান সরকার ভারতের প্রেসক্রিপশনে বাংলাদেশকে একটি পঙ্গু রাষ্ট্রে পরিণত করার জন্য একতরফা নির্বাচনের দিকে দেশকে নিয়ে যাচ্ছে। এই একতরফা নির্বাচন বাংলাদেশকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এনে দেবে। যার ফলে অর্থনৈতিকভাবে বাংলাদেশকে বিপর্যয়ের মুখে ফেলে দেবে।

তিনি বলেন, বৈশ্বিকভাবে দেশ একটি ভয়াবহ সংকটে পড়তে যাচ্ছে, বিষয়টি সরকার বুঝেও কর্ণপাত করছে না। তাদের এই একঘেয়েমির কারণে দেশ ও জাতি চরম এক সংকটের মুখে।

তিনি আরও বলেন, দেশব্যাপী বিরোধী নেতা কর্মীদের ওপর সরকারের অত্যাচার নিপীড়ন চলছে। কিন্তু এরপরও গণতন্ত্রের লড়াই চলমান আছে। গণতন্ত্রকে বিজয়ী করার জন্য আমাদের যতদিন রাজপথে থাকতে হয়, যত রক্ত ঝরাতে হয়, ততদিন আমরা রাজপথে থাকবো এবং রক্ত ঝরাবো।

তিনি বলেন, আমাদের পরিষ্কার কথা, আমরা সংঘাত চাই না। আমরা দেশে গণতন্ত্র চাই, নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //