১৪ দলের শরিকদের সঙ্গে আজ আ. লীগের বৈঠক

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আসনের বিষয়ে চূড়ান্ত সমঝোতায় পৌঁছাতে আজ রবিবার (১০ ডিসেম্বর) রাতে ১৪ দলের শরিক দলগুলোর শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সংসদ ভবন এলাকায় অনুষ্ঠেয় এই বৈঠকে ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির দায়িত্বপ্রাপ্ত নেতারা থাকবেন।

জানা যায়, ১৪ দলের শরিকদের সঙ্গে আওয়ামী লীগের আসন সমঝোতার বিষয়টি আজকালের মধ্যে ফয়সালা হতে পারে।

এর আগে গত ৪ ডিসেম্বর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকেরা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করে। ঐ বৈঠকে ১৪ দলের সঙ্গে আসন সমঝোতার বিষয়ে আলোচনার জন্য একটি কমিটি গঠন করে দেন আওয়ামী লীগের প্রধান।

এই কমিটিতে আমির হোসেন আমু ও ওবায়দুল কাদের ছাড়াও আওয়ামী লীগের আরও কয়েক জন কেন্দ্রীয় নেতা রয়েছেন।

আজকের বৈঠকের বিষয়ে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু গণমাধ্যমকে বলেন, ‘আমি বর্তমানে আমার নির্বাচনি এলাকায় (ঝালকাঠি) রয়েছি। কাল (আজ রবিবার) ঢাকায় ফিরব। রাতে মিটিং হবে।’

অন্যদিকে, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গণমাধ্যমকে বলেন, ‘বৈঠক ডাকা হয়েছে। রাত ৮টার দিকে সংসদ ভবন এলাকায় বৈঠকটি হওয়ার কথা। বৈঠকে আমির হোসেন আমু, ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারাও থাকবেন।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আজকের মধ্যে তো আসনের বিষয়ে ফয়সালা হওয়ার কথা। তা না হলে আর সময় কোথায়!’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //