রিজভীর মিছিলে পুলিশের লাঠিচার্জের অভিযোগ

অবরোধের সমর্থনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বের করা মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করা হয়েছে। দলটির অভিযোগ, পুলিশের লাঠিচার্জে বিএনপির ২০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া আটক করা হয়েছে বেশ কয়েকজন নেতাকর্মীকে।

আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা এ অভিযোগ করেছেন।

জানা গেছে, আগামীকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) থেকে ডাকা ৩৬ ঘণ্টার অবরোধের সমর্থনে সোমবার রাত সাড়ে ৮টার দিকে নাইটিঙ্গেল মোড় থেকে রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি মিছিল নয়াপল্টনের কাছাকাছি ভাসানি ভবনের সামনে যায়। এসময় পুলিশ অতর্কিতভাবে মিছিলে হামলা ও লাঠিপেটা করে। পুলিশের হামালা থেকে রক্ষা করতে নেতাকর্মীরা রুহুল কবির রিজভীকে নিরাপদে সরিয়ে নেন।

এসময় ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর বিএনপির সদস্য নাদিয়া পাঠান পান, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম শিকদার রানাসহ ছাত্রদল, যুবদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে অবরোধের সমর্থনে সন্ধ্যা ৭টার দিকে উত্তরা আব্দুল্লাহপুর এলাকায় ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়ার নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, মুশফিকুর রহিম শেখ, সদস্য আফজাল রহমান, কবি নজরুল কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ইরফান আহমেদ ফাহিম, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মামুনুর রহমান, ঢাবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক তৌহিদুল ইসলাম প্রমুখ অংশ নেন।

এছাড়া গুলশান দুই নম্বর গোল চত্বর এলাকায় বিএনপি নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে মশাল মিছিল হয়েছে। মিছিলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি কামরুজ্জামান আসাদ, মো. মুতাছিম বিল্লাহ, মো. ঝলক মিয়া, সাইফুল ইসলাম সিয়াম, মো. সুরুজ মন্ডল, মো. মহিউদ্দীন, মেহেরাব আহমেদ মাহবুব মাহি, আলী হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক জহির রায়হান আহমেদ প্রমুখ অংশ নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //