এক তারেক রহমানই যথেষ্ট বিএনপিকে ধ্বংস করতে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিকে ধ্বংস করার জন্য এক তারেক রহমানই যথেষ্ট, আর কারও দরকার নাই। বিএনপিকে তারেক রহমান আজ আন্ডারগ্রাউন্ড দলে রূপান্তরিত করেছে। 

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন, অগ্নিসন্ত্রাসের প্রতিবাদ ও বিচারের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের নেতৃত্ব দিয়ে বিএনপিকে সে একটি সন্ত্রাসী সংগঠনে রূপান্তরিত করেছে। আর সেটার যন্ত্রণা, মনোযন্ত্রণা, সামাজিক যন্ত্রণা, রাজনৈতিক যন্ত্রণা ভোগ করছে বিএনপির নেতাকর্মীরা। আর এগুলোর সবকিছুর জন্য দায়ী তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক তারেক রহমানই যথেষ্ট বিএনপিকে মুসলিম লীগে পরিণত করতে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশে তাদের জনসমর্থন হারিয়ে এখন পলাতক দলে রূপান্তরিত হয়েছে। তারা এখন পলাতক দল। তারা প্রকৃত অর্থেই এখন একটি আন্ডারগ্রাউন্ড সংগঠনে রূপান্তরিত হয়েছে। তাদের অফিসের তালা খোলার মতো একটা মানুষ খুঁজে পায় না।  বিএনপির কার্যালয়ে তালা কিন্তু পুলিশ, আওয়ামী লীগ কিংবা সরকার লাগায় নাই। তারাই (বিএনপি) তালা লাগিয়েছে। এখন তারা সাহস করে তালা খোলার একজন মানুষ খুঁজে পায় না। তারা নাকি আবার সরকার পতন ঘটাবে। তারা গুপ্ত স্থান থেকে আন্দোলনের ডাক দেয়, আর গাড়ি-ঘোড়ায় পেট্রোল বোমা নিক্ষেপ করে।

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর কোথাও গত দুই তিন দশকে রাজনীতির নামে পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করা হয় নাই। পৃথিবীর কোথাও রাজনীতির জন্য, রাজনৈতিক দাবি আদায়ের জন্য চোরাগোপ্তা হামলা চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করা হচ্ছে না। যেটি বিএনপি আজ করছে। কেউ কেউ আবার এই বিএনপির জন্য মায়া কান্না করে।

উল্লেখ্য, এসময় আরও উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //