জোট নিয়ে শঙ্কা আছে: কাদের

জাতীয় পার্টিকে বিশ্বাস করতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি দলটি আগামী নির্বাচন থেকে সরে যেতে পারে বলেও তিনি মনে করছেন। গত সোমবার (১১ ডিসেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অংশ নেওয়া কয়েকজন মন্ত্রী নাম প্রকাশ না করার শর্তে এক গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

এদিকে, জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগ যেন জোট না করে সে বিষয়ে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন রওশন এরশাদ। গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই অনুরোধ করেন তিনি।

এরই মধ্যে বনানীর একটি বাড়িতে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে আড়াই ঘণ্টাব্যাপী  বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নির্বাচন নিয়ে আলোচনা হলেও ‘আসন সমঝোতা’ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানা গেছে। বিষয়টি দুই একদিনের মধ্যে স্পষ্ট হয়ে যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

তবে জাতীয় পার্টির নির্বাচনে আসা নিয়ে শঙ্কা, আশঙ্কা থাকতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে ধানমণ্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি জোটে থাকতে চায়, নির্বাচন করতে চায়। তারা বলেনি সরে যাবে। শঙ্কা, আশঙ্কা থাকতে পারে। আমরা এব্যাপারে নিশ্চিত হতে চায়। ১৭ তারিখ সব পরিষ্কার হয়ে যাবে। সে পর্যন্ত আমরা অপেক্ষা করি। নতুন অভিজ্ঞতা এসেছে, বাস্তবতার মুখোমুখি হওয়ার। গণতন্ত্রে এটা আরেকটা নতুন অভিজ্ঞতা। সে অভিজ্ঞতা কাজে লাগাতে হলে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ নিয়ে অস্থিরতার কোন কারণ নেই।

তিনি আরও বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হবার কোন সুযোগ আমরা রাখিনি। স্বতন্ত্র প্রার্থীরা আছে। অন্যান্য দলও আছে। এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হবার কোন সুযোগ নেই। শেখ হাসিনার এলাকায় ৪ জন, আমার এলাকায় ৪ জন। সবার এলাকায় আছে। এ নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই।

তিনি আরও বলেন, এই নির্বাচনে ব্যাপক ভোটার উপস্থিতি হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্র আরও পারফেক্ট হবে, পরিপূর্ণতা পাবে। জোট নিয়ে নানা গুঞ্জন, শঙ্কা ও গুজব আছে। আওয়ামী লীগ সতর্ক আছে। গুজবে, গুঞ্জনে আওয়ামী লীগ বিচলিত হবে না। আওয়ামী লীগ জেনে শুনে চ্যালেঞ্জ নিয়েছে। সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //