স্বাধীনতার চেতনা থেকে দূরে সরে গেছে আ.লীগ: জামায়াত

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, স্বাধীনতার মূল যে চেতনা ছিল বর্তমান আওয়ামী লীগ সরকার তা থেকে অনেক দূরে সরে গেছে।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত কর্তৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাকিস্তান আমলে দেশের জনগণ যে সকল অধিকার থেকে বঞ্চিত হয়ে স্বাধীনতা সংগ্রাম করেছিল আজ আওয়ামী সরকারের আমলেও জনগণ সেই অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, পাকিস্তান হানাদার বাহিনী স্বাধীনতা যুদ্ধের সময় যে কাজ করেছিল বর্তমান সরকার জনগণের বিরুদ্ধে তাই করেছে। এদেশের মানুষের স্বাধীনতাকে হরণ করে তারা স্বাধীনতা বিরোধী শক্তিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করে শিক্ষা, নৈতিকতা, গণতন্ত্র, ভোটের অধিকার, নির্বাচন ব্যবস্থা, বাক-স্বাধীনতা, সুশাসন সব ধ্বংস করে দিয়েছে। দমন নিপীড়নে বিরোধী দলের নেতাকর্মীরা আজ ঘর ছাড়া। দেশের জনগণের ৮০ শতাংশ ভোটের প্রতিনিধিত্ব করে যে সকল দল তাদেরকে জাতীয় সংসদ নির্বাচনের বাইরে রেখে একতরফা নির্বাচন করা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা ও প্রহসনের শামিল।

আদালতকে অপব্যবহার করে ফরমায়েশি রায় দিয়ে, বিরোধী মতের উপর জুলুম-নির্যাতন করে সরকার যদি মনে করে ২০১৪ এবং ২০১৮ সালের মত নির্বাচনের মাধ্যমে নিজেদের শাসন চালিয়ে যাবে তবে, তবে তারা বোকার স্বর্গে বাস করছে। জনগণ এটা কোনোভাবেই বাস্তবায়ন করতে দেবে না। আওয়ামী লীগ সরকার আর ক্ষমতার টিকে থাকতে পারবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //