গণতান্ত্রিক রাজনীতির ধ্বংস চায় একটি অপশক্তি: কাদের

মুক্তিযুদ্ধে বিজয়ের লক্ষ্য ছিল যে রাজনীতির প্রতিষ্ঠা করা, সেই গণতান্ত্রিক রাজনীতিকে একটি অপশক্তি ধ্বংস করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সরকারবিরোধী আন্দোলনে থাকা দলগুলোর প্রতি ইঙ্গিত করে তিনি বলেছেন, বাংলাদেশের আগামী নির্বাচনে যারা বিরোধিতা করছে, তারা দেশের গণতান্ত্রিক রাজনীতির পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

আজ শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের সকালে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর ওবায়দুল কাদের বলেন, “বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর আমাদের গণতন্ত্র ছিল শৃঙ্খলে বন্দি। ২১ বছর আমাদের মুক্তিযুদ্ধের মূল্যবোধ ছিল পদদলিত। স্বাধীনতার আদর্শ ছিল ভূলণ্ঠিত। আজকে এ কথা সর্বাংশেই সত্য যে, বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর, বঙ্গবন্ধু কন্যা আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা স্বদেশে ফিরে আসেন এবং হতাশ জাতিকে ঐক্যবদ্ধ করে শৃঙ্খল মুক্তির সংগ্রাম দিয়ে সুচনা করে বাংলাদেশের এগিয়ে যাওয়ার একটি ধাপ অতিক্রম করেন। এরপর শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ উন্নয়নশীল বাংলাদেশ।”

সরকারের সফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, “পনের বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতিতে-সমৃদ্ধিতে নতুন উচ্চতা পেয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের ৩৫তম অর্থনীতির দেশ। দারিদ্র্যসীমায় আজকের বাংলাদেশ ১৮.৭ এ নেমে এসেছে এবং হতদরিদ্র ৫ ভাগে নেমে এসেছে, এটা একটা বিরাট অর্জন, বিরাট সমৃদ্ধি। আমরা জিজিটাল বাংলাদেশ বলেছি, আমাদের পরবর্তি লক্ষ্য হচ্ছে স্মার্ট বাংলাদেশ। আজকে আমাদের এত সমৃদ্ধি, এত অর্জন, এত উন্নয়ন…এর মধ্যেও আমাদের অগ্রগতির পথে, সমৃদ্ধির পথে এখনও অন্তরায় হয়ে আছে সাম্রদায়িকতা, জঙ্গিবাদ।”

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপির নেতৃত্বে আজকে সাম্প্রদায়িকতার ডালপালা বিস্তার হচ্ছে। আমাদের উন্নয়ন-অর্জনের পথে অন্তরায় সৃষ্টি করছে। আজকে বাংলাদেশে যে অপশক্তি নির্বাচনের বিরোধিতা করছে, গণতান্ত্রিক রাজনীতির পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে, এরা আসলে এই দেশে শুধু সাম্প্রদায়িকতা কায়েম করতে চায় না, এদের আসল উদ্দেশ্য এ দেশের রাজনীতির যে অগ্রযাত্রা, রাজনীতিকে ধ্বংস করা। বাংলাদেশে রাজনীতির যে একটা সমৃদ্ধ ভবিষ্যৎ আমরা কামনা করি এবং মুক্তিযুদ্ধে বিজয়ের যে লক্ষ্য ছিল, সেই রাজনীতিটাকে এরা ধ্বংস করতে চায়।”

“মুক্তিযুদ্ধের আত্মশক্তিতে যারা বলিয়ান আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই গণতান্ত্রিক রাজনীতি বিরোধী, অসাম্প্রদায়িক রাজনীতি বিরোধী অপশক্তিকে প্রতিহত করব, পরাজিত করব,” বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //