বিএনপির নেতৃত্বে আবার গণতন্ত্র প্রতিষ্ঠা হবে: নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ক্ষমতাসীন সরকার গণতন্ত্রকে খাদে ফেলেছে, তা পুনরুদ্ধারের লড়াই করছে বিএনপি। বিএনপির নেতৃত্বে আবার গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

আজ রবিবার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচনের নামে খেলা হচ্ছে যেখানে সবই সরকারি দল, জোট বা মহাজোটের লোক। সবাইকে নৌকা দিলেই তো হয়। কারা কারা ভোটে জিতবে তা আজ বা কালই জানা যাবে। এই গরিব দেশে নির্বাচনী নাটকের নামে এতো টাকা খরচ করা হচ্ছে? যেখানে মানুষ না খেয়ে থাকছে সেখানে একটা প্রহসনের নির্বাচনে কেন প্রায় ২ হাজার কোটি টাকা খরচ করা হচ্ছে। ঘোষণা করে দিলেই হয় কে কোন আসনের এমপি।

পাতানো খেলায় বিএনপি কখনও অংশ নেয় না দাবি করে বিএনপি এ নেতা বলেন, নির্বাচন ঘিরে আপসের কোনো জায়গা নেই। লড়াই চলছে, চলবে। প্রতিদিন বিরোধী মতের ব্যক্তিদের গ্রেপ্তার করা হচ্ছে। একের পর এক মামলায় শুধু পুলিশি সাক্ষীতে সাজা দেওয়া হচ্ছে। হাজার হাজার নেতা-কর্মী গ্রেপ্তার হচ্ছেন। তাদের অপরাধ- তারা শুধু গণতন্ত্রের জন্য লড়াই করছেন।

এক রাতেই সব নেতার মুক্তির প্রস্তাবেও রাজি হয়নি বিএনপি- কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের এমন বক্তব্যের জবাবে নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের গণতন্ত্র আওয়ামী লীগ ধ্বংস করছে। কখনও নিজেরা করেছে, কখনও অন্যদের দিয়ে করেছে। আর স্বৈরশাসনের গোরস্থানের ওপর দাঁড়িয়ে বহুদলীয় গণতন্ত্রের বাগান রচনা করেছিলেন জিয়াউর রহমান। নব্বইতেও স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলেন খালেদা জিয়া। এবারও বিএনপির নেতৃত্বে গণতন্ত্র ফিরে আসবে বলে তিনি মনে করেন।

মহান বিজয় দিবস উপলক্ষে ‘শহীদ জিয়া, মুক্তিযুদ্ধ ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় সংগঠনের আহ্বায়ক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্যসচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় সভায় পেশাজীবী নেতা অধ্যাপক আব্দুল কুদ্দুস, রুহুল আমিন গাজী, অধ্যাপক বোরহান উদ্দিন খান, অ্যাডভোকেট ফজলুর রহমান, আবদুল হাই শিকদার, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক লুতফুর রহমান, অধ্যাপক কামরুল আহসান, রফিকুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ আবদাল আহমেদ, মোসলেহ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //