বিএনপির মিথ্যাচার হত্যাকাণ্ডের চেয়েও বীভৎস: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ট্রেনে আগুন নিয়ে বিএনপি নেতাদের মিথ্যাচার হত্যাকাণ্ডের চেয়েও নারকীয় বীভৎস ও কুৎসিত কদাকার। 

আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ের তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, সরকার সব সময় দেশে শান্তি বজায় রাখতে চায়, সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করতে চায়। দেশকে অস্থিতিশীল করে নির্বাচন বানচালের জন্য বিএনপি-জামায়াত ২০১৩, ১৪, ১৫ সালে যেভাবে অগ্নিসন্ত্রাস করেছিল এখনও একই কায়দায় সেটি করছে। গত মঙ্গলবার তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়ে নারকীয়ভাবে মা ও সন্তানসহ চারজনকে হত্যা করেছে। আগেও তারা বহু মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এর চেয়েও জঘন্য কুৎসিত কদাকার, নারকীয় বীভৎস হচ্ছে রিজভী সাহেবদের মিথ্যাচার।

তিনি আরও বলেন, বিএনপি নেতা রিজভীর মিথ্যাচার নরকের কীটের চেয়েও জঘন্য হয়ে দাঁড়িয়েছে। যারা এসব ঘটনা ঘটিয়ে, নির্দেশ দিয়ে সেগুলোকে আড়াল করার চেষ্টা করে তারাও সমান অপরাধী। জনগণের দাবি এই জঘন্য, কুৎসিত, কদাকার মিথ্যাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। শুধু আগুনসন্ত্রাসী না, তাদের হুকুমদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা এখন সময়ের দাবি।

বিএনপির অসহযোগ আন্দোলন ও ভোটার উপস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, জনগণের মাঝে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। প্রতিটি আসনে সাতজনের বেশি প্রতিদ্বন্দ্বী। নির্বাচন অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচনবিরোধীরা যত চেষ্টাই করুক, ভোটার উপস্থিতি হবে ব্যাপক। বিএনপির অসহযোগ আন্দোলনে তাদের কর্মীরাই নেতাদের সহযোগিতা করছে না।

তিনি বলেন, এখন প্রশাসন নির্বাচন কমিশনের অধীনে। কদিন আগে নির্বাচন কমিশন দেশের বেশিরভাগ ইউএনও এবং অর্ধেকের বেশি থানার ওসি বদলি করেছে, কয়েকজন ডিসিকে বদলি করেছে। নির্বাচনের আয়োজক প্রতিষ্ঠান হচ্ছে নির্বাচন কমিশন। সুতরাং ভোট সুষ্ঠু করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সরকার এই ক্ষেত্রে সর্বোতভাবে নির্বাচন কমিশনকে সহায়তা করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //