ড. ইউনূস আদালতের রায়ে দন্ডিত,আওয়ামী লীগের সমালোচনা কেন

বিএনপি ভয়ঙ্কর চোরাগোপ্তা হামলা করতে পারে: কাদের

নোবেলবিজয়ী ড. ইউনূস আইনের ঊর্ধ্বে নন, আওয়ামী লীগ তাকে সাজা দেয়নি। তাহলে সরকার কেনো সরকার সমালোচনার মুখে পড়বে? এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আদালতের রায়েই তিনি দণ্ডিত হয়েছেন। এখানে আওয়ামী লীগের কোনও দায় নেই। যে শ্রমিকদের তিনি পাওনা থেকে বঞ্চিত করেছেন, তারাই মামলা করেছে।

আজ মঙ্গলবার (০২ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও তার দোসররাই একতরফাভাবে নির্বাচনের বিরোধিতা করছে।  তিনি বলেন, আমাদের কাছে তথ্য আছে লিফলেট বিলির আড়ালে বিএনপি ভয়ঙ্কর চোরাগোপ্তা হামলা করতে পারে। কিন্তু যতো বাধা আসুক, সন্ত্রাস করুক, লিফলেট বিলি করে জনগণকে বিরত করার চেষ্টা করুক; তারা এ নির্বাচন বন্ধ করতে পারবে না।

তিনি আরও বলেন, লিফলেট বিতরণ বিএনপির রহস্যময় কর্মসূচি। হঠাৎ তারা সশস্ত্র হয়ে উঠতে পারে। 

জাপার কিছু প্রার্থীর নির্বাচন থেকে সরে আসা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির দুয়েকজন ব্যক্তিগত অসুবিধার কারণে নির্বাচন নাও করতে পারেন। কিন্তু দলগতভাবে নির্বাচন থেকে সরে তারা সরে যাবে মনে হয় না। যাদের সঙ্গে কম্প্রোমাইজ হয়েছে, তারা তো কেউ সরে যায়নি।

ওবায়দুল কাদের বলেন, সাত জানুয়ারি নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রকে শক্তিশালী করবে, মর্যাদা উন্নীত হবে। ভোটকে সামনে রেখে জনগণ স্বতঃস্ফূর্তভাবে প্রচারে অংশগ্রহণ করেছে। নির্বাচন অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।

তিনি বলেন, যে কোনো মূল্যে নির্বাচন কর্মকাণ্ড শেষ করতে, কমিশনকে স্বাধীন ভূমিকা পালনে সহযোগিতা করতে যা কিছু প্রয়োজন তা করতে আওয়ামী লীগ বদ্ধপরিকর।

এসময় বিএনপির অপতৎপরতা ঠেকাতে এবার আওয়ামী লীগ আগের চেয়ে বেশি প্রস্তুত জানিয়ে তিনি বলেন, নির্বাচন যাতে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে যথেষ্ট প্রস্তুত আওয়ামী লীগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //