‘বিচ্ছিন্ন হবে বাংলাদেশ’; ইসির আশঙ্কার জবাব দিলেন কাদের

কয়েকজন নির্বাচন কমিশনার আশঙ্কা করে বলেছেন, নির্বাচন গ্রহণযোগ্য না হলে বিশ্ব থেকে বিচ্ছিন্ন হবে বাংলাদেশ। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এটা তাদের নিজস্ব বক্তব্য। আওয়ামী লীগ মনে করে, একটি স্বাধীন গ্রহণযোগ্য নির্বাচন হবে। বিচ্ছিন্ন হওয়ার কোনো শঙ্কা নেই।

আজ বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আজ বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি–জামায়াত এখন লিফলেট বিতরণ করছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, হরতাল বা অবরোধের মতো কর্মসূচিতে তারা ব্যর্থ। জনগণ হরতাল মেনে নেয়নি বলেই ধ্বংসাত্বক অবস্থা থেকে সরে এসেছে।

এ সময় আগামী ৪ জানুয়ারি পর্যন্ত বিএনপি লিফলেট বিতরণের ঘোষণা দিলেও তারা যে কোনো সময় ধ্বংসাত্বক কাজ করতে পারে বলে মন্তব্য করেন কাদের। তিনি বলেন, তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, নির্বাচনে ১১টি দেশের ৮০ জন পর্যবেক্ষক আসবেন। বিভিন্ন দেশের ৫০ জন সাংবাদিক নির্বাচন কাভার করতে আসবেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন, কমনওয়েলথভুক্ত দেশের পর্যবেক্ষকরাও আছেন নির্বাচন পর্যবেক্ষণে।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন কমিশনকে স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে যতটা কাজ করতে দেওয়া হবে নির্বাচন ততটাই দেশে–বিদেশে গ্রহণযোগ্য হবে। সেই লক্ষ্যেই কাজ করছে নির্বাচন কমিশন। এরই মধ্যে বিভিন্ন জেলার ডিসি, এসপিসহ বিভিন্ন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

ড. ইউনূসের রায়ের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ব্যাপারে অনেকটাই নাখোশ—যেমনটি টিআইবি, সুজনসহ অন্যান্য প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বক্তব্য দিয়ে আসছে। এসব প্রতিষ্ঠান কখনও বাংলাদেশ এগিয়ে যাক তা চায় না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //