গণঅধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়ার পদত্যাগ

গণঅধিকার পরিষদের আহ্বায়কের পদ থেকে পদত্যাগ করেছেন রেজা কিবরিয়া। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। একই সঙ্গে মিয়া মসিউজ্জামানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিষয়টি জানাজানি হয়। তবে এর আগে তিনি পদত্যাগ করেন। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। তবে বিজ্ঞপ্তিতে পদত্যাগের কোনো কারণ উল্লেখ করা হয়নি। পদ থেকে পদত্যাগ করলেও গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন বলে জানিয়েছেন রেজা কিবরিয়া।

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামে যোগ দেন। হবিগঞ্জ-১ আসন থেকে তিনি জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনও করেন। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে গণফোরামের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন রেজা কিবরিয়া। এর আট মাস পরে গণঅধিকার পরিষদ নামে নতুন রাজনৈতিক দল গঠন করা হয়। এর আহ্বায়ক করা হন রেজা কিবরিয়া ও সদস্যসচিব করা হয় নুরুল হককে।

গত বছরের জুনে রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের দ্বন্দ্বে ভাঙনের মুখে পড়ে গণঅধিকার পরিষদ। আহ্বায়কের পদ থেকে রেজা কিবরিয়াকে বাদ দিয়ে দলের এক নম্বর যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়। এরপর সমমনাদের নিয়ে রাজনীতির মাঠে থাকেন রেজা কিবরিয়া। যেটি রেজা কিবরিয়ার গণঅধিকার পরিষদ নামে পরিচিত। দলের এই অংশের সভাপতি হন নিজেই। আর ভারপ্রাপ্ত সদস্যসচিব করা হয় ফারুক হাসানকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //