আমরা সব চাপ মোকাবিলা করার সক্ষমতা রাখি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি মনে করি কোনো চ্যালেঞ্জ অতিক্রম করা অসম্ভব নয়। সবই অতিক্রম করতে পারবে বর্তমান সরকার। রাজনীতি, অর্থনীতি ও ব্যক্তিগত জীবনের সর্বক্ষেত্রেই চ্যালেঞ্জ আছে। বৈশ্বিক পরিস্থিতিতে সেই চ্যালেঞ্জ কঠিন। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে এবার চ্যালেঞ্জ আরও কঠিন। কিন্তু আমরা সব চাপ মোকাবিলা করার সক্ষমতা রাখি।

আজ রবিবার (১৩ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রীর কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, পদ্মাসেতু শুরুর সময় কেউ ভাবেনি এটি শেষ করা হবে। বিশ্বব্যাংকও পাশে ছিলো না। কিন্তু আমরা পদ্মাসেতু করতে পেরেছি। মেট্রোরেল চালু হয়েছে। এছাড়া আর পাঁচটি পরিকল্পনা আছে। ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রোর কাজ শেষ হবে।

তিনি বলেন, আমরা সড়কে যানবাহনের শৃঙ্খলা আনতে পারিনি। সড়কে ও যানবাহনে শৃঙ্খলা ফেরানো এখনও চ্যালেঞ্জ। বিশ্ব ব্যাংকের সহায়তায় একটি প্রকল্প চলছে। এটি শেষ করতে পারলে রোড সেফটি নিশ্চিত হবে। আজ অনেক সড়ক হচ্ছে। সড়কগুলো স্মার্ট করতে হবে। যেন এক পশলা বৃষ্টিতেই অস্তিত্বহীন না হয়ে যায়। এ বিষয়গুলোও আমরা দেখবো। অনেক সড়কের নির্মাণকাজ শেষ করতে হবে।

মন্ত্রিসভায় দেশি-বিদেশি চাপ আছে কি না এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, প্রধানমন্ত্রী বারবার বলেছেন দেশি-বিদেশি চাপ আছে, তা আমরা অতিক্রম করার শক্তি-সাহস রাখি। কারণ এই দলের সম্পর্ক মাটি ও মানুষের সাথে। অর্থনীতিকে বিপন্ন করার চেষ্টা আছে। এগুলোকে ভয় পেলে চলবে না। অতিক্রম করতে হবে।

তিনি আরও বলেন, দেশটা সকলের। দেশ যে শুধু আওয়ামী লীগের সেটা তো বলতে পারি না। সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাজনৈতিক চর্চায় আসতে হবে। আমরাও চিরজীবন ক্ষমতায় থাকবো না। একটা দল চিরজীবন ক্ষমতায় থাকেও না। এ দেশের সকল সম্পদ জনগণের। বিরোধীদলের যারা আছেন তারাও এ সম্পদের অংশীদার। কাজেই উন্নয়নের যে যাত্রা শুরু হয়েছে সেটা ২০৪১ সাল অবধি আমাদের ভিশনে নিয়ে যেতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //